alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

‘গ্লোবাল অ্যাম্বাসেডর ফর ডায়াবেটিস’ উপাধি পাচ্ছেন শেখ হাসিনা

প্রকাশিত: ২৪ আগস্ট, ২০২২, ০৬:৫৬ পিএম

‘গ্লোবাল অ্যাম্বাসেডর ফর ডায়াবেটিস’ উপাধি পাচ্ছেন শেখ হাসিনা
alo

নিউজনাউ ডেস্ক: গ্লোবাল অ্যাম্বাসেডর ফর ডায়াবেটিস উপাধি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি বছরের ডিসেম্বরে পর্তুগালে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশন কংগ্রেসে তাকে এ উপাধি দেয়া হবে। আজ বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ওই অনুষ্ঠানের আমন্ত্রণপত্র হস্তান্তর করেছেন আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশনের সভাপতি প্রফেসর আখতার হোসেন। সে সময় প্রফেসর আখতার হোসেন জানান, আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশন কংগ্রেসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডায়াবেটিসের প্রথম গ্লোবাল অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করা হবে।

সর্বসম্মতিক্রমে এ উপাধিতে ভূষিত করার সিদ্ধান্ত নেয়ায় আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশনের গভর্নিং বডিকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। তিনি খাদ্যাভ্যাস পরিবর্তন এবং গণসচেতনতা সৃষ্টির মাধ্যমে ডায়াবেটিস নিয়ন্ত্রণে বিভিন্ন পদক্ষেপের ওপর জোর দেন।

বিশ্ব ডায়াবেটিক ফেডারেশনের সভাপতি  এ সময় নিজেদের কার্যক্রম সম্পর্কে প্রধানমন্ত্রীকে জানান। বাংলাদেশ ডায়াবেটিস সমিতির সভাপতি ড. এ কে আজাদ খান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশন হলো ১৭০টি দেশ ও অঞ্চলে ২৩০টিরও বেশি জাতীয় ডায়াবেটিস সমিতির সম্মিলিত একটি সংগঠন। ডায়াবেটিসে আক্রান্ত এবং ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের প্রতিনিধিত্ব করছে এই বিশ্ব সংগঠনটি। ১৯৫০ সাল থেকে বিশ্বব্যাপী ডায়াবেটিস সম্প্রদায়ের নেতৃত্ব দিচ্ছে আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশন।


নিউজনাউ/এসকে/২০২২

X