alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

২০২৩ পর্যন্ত ইউরোপের বাইরে মন্দার আশঙ্কা কম

প্রকাশিত: ৩০ আগস্ট, ২০২২, ০৭:৫৭ পিএম

২০২৩ পর্যন্ত ইউরোপের বাইরে মন্দার আশঙ্কা কম
alo

 

নিউজনাউ ডেস্ক: যুক্তরাষ্ট্রভিত্তিক বিনিয়োগ ব্যাংক গোল্ডম্যান স্যাশ বলেছেন, আগামী ২০২৩ সাল জুড়ে ইউরোপের দেশগুলোর বাইরে মন্দার আশঙ্কা কম। খবর বিজনেস ইনসাইডারের।

সোমবার (২৯ আগস্ট) এক নোটে ব্যাংকটি বলেছে, আসন্ন মন্দার উচ্চতর ভয় সাম্প্রতিক মাসগুলোতে বিভিন্ন পণ্যের দাম কমিয়েছে। এতে ভালো চুক্তির সন্ধানে থাকা বিনিয়োগকারীদের জন্য সেগুলো আরও ক্রয়যোগ্য হয়ে উঠেছে।

বিশেষ করে, তেলের মাসিক পারফরম্যান্স ছিল গত আট বছরের মধ্যে সবচেয়ে খারাপ। অন্যান্য পেট্রোলিয়াম পণ্য এবং ধাতুর দামও রয়েছে আগের সর্বোচ্চ উচ্চতা থেকে অনেক নিচে।

গোল্ডম্যানের অর্থনীতিবিদরা বলেছেন, সাম্প্রতিক পরিস্থিতি বিচার করে আমরা দেখতে পাই, অন্য যেকোনো সম্পদ শ্রেণির তুলনায় মন্দার মূল্য বেশি নির্ধারণ করছে ভোগ্যপণ্যগুলো। কিন্তু মন্দা যদি না আসে, তাহলে সেগুলো কেনার এখনই দুর্দান্ত সময়।

নোটে আরও বলা হয়েছে, ম্যাক্রো ডেটা কমতির দিকে ইঙ্গিত করলেও কোনো সংকোচন নেই। উৎপাদনে দুর্বলতা শক্তিশালী সেবা খাতের সঙ্গে সাংঘর্ষিক। আমাদের অর্থনীতিবিদদের দৃষ্টিতে, আমরা সম্ভবত আরও কিছু সময় দীর্ঘ দেরি-চক্রের (লেট-সাইকেল) পর্যায়ে থাকতে পারি। আর এই পর্যায়ে সম্পদ শ্রেণিগুলোর মধ্যে অন্যতম সেরা কার্যসম্পাদনকারী (পারফরমার) হতে পারে ভোগ্যপণ্য।

নিউজনাউ/আরবি/২০২২

X