alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধারা পাচ্ছেন সনদ-স্মার্টকার্ড

প্রকাশিত: ১১ নভেম্বর, ২০২২, ১২:৫৮ এএম

চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধারা পাচ্ছেন সনদ-স্মার্টকার্ড
alo

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে প্রথম পর্যায়ে প্রায় আট হাজার বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ ও স্মার্টকার্ড দেওয়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান কয়েকজন বীর মুক্তিযোদ্ধার হাতে ডিজিটাল সনদ ও স্মার্টকার্ড তুলে দিয়ে এই কার্যক্রমের সূচনা করেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথম পর্যায়ে আট হাজার ৮০টি ডিজিটাল সনদ ও চার হাজার ১০২টি স্মার্ট আইডি কার্ড তারা পেয়েছেন। জীবিত মুক্তিযোদ্ধারা দু’টিই পেলেও মৃতদের জন্য শুধুমাত্র সনদ দেওয়া হচ্ছে। চট্টগ্রাম মহানগরে ৫৫২ জন বীর মুক্তিযোদ্ধার মধ্যে জীবিত ৩২৭ জন এবং মৃত ২২৫ জন। এর বাইরে বাকি সব ডিজিটাল সনদ ও স্মার্টকার্ড এসেছে জেলার বিভিন্ন উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের জন্য।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফফর আহমেদ বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ‘বীর মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ। তাদের সম্মান দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি নিয়েছেন। মুজিব শতবর্ষে সরকার বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ ও স্মার্টকার্ড বিতরণ করার মধ্যে দিয়ে সম্মানিত করা হচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই এটা সম্ভব হয়েছে।’

নিউজনাউ/একে/২০২২
 

X