alo
ঢাকা, রবিবার, নভেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে কিশোরের হামলায় নিহত ৩ ইসরায়েলি

প্রকাশিত: ১৬ নভেম্বর, ২০২২, ১২:০২ পিএম

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে কিশোরের হামলায় নিহত ৩ ইসরায়েলি
alo


নিউজনাউ ডেস্ক: ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনি কিশোরের ছুরিকাঘাতে ৩ ইসরায়েলি নিহত হয়েছেন। এই ঘটনায় ওই ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা করেছে এক ইসরায়েলি সেনা। এদিকে হামলাকারী ওই ফিলিস্তিনি কিশোরকে নায়ক হিসেবে আখ্যায়িত করেছে সশস্ত্র গোষ্ঠীগুলো। 

বুধবার (১৬ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

মূলত ফিলিস্তিনি ভূখণ্ড দখল করে অবৈধ বসতি স্থাপন বাড়িয়েই চলেছে ইসরায়েল। আর পশ্চিম তীরের তেমনই এক অবৈধ ইসরায়েলি বসতিতে ফিলিস্তিনি কিশোরের ছুরিকাঘাতে প্রাণহানির এই ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, অধিকৃত পশ্চিম তীরে একটি ইহুদি বসতির কাছে এক ফিলিস্তিনি কিশোর তিনজন ইসরায়েলিকে হত্যা করেছে। এই ঘটনার পর মঙ্গলবার সশস্ত্র গোষ্ঠীগুলো ওই ফিলিস্তিনি কিশোরকে নায়ক হিসাবে আখ্যা দিয়ে তার কর্মকাণ্ডের প্রশংসা করেছে।

ইসরায়েলে বেঞ্জামিন নেতানিয়াহুর কট্টর-ডানপন্থি জোটের ক্ষমতায় ফিরে আসার অংশ হিসেবে আইন প্রণেতাদের শপথ নেওয়ার কয়েক ঘণ্টা আগে হামলার এই ঘটনা ঘটে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়, পশ্চিম তীরের ইহুদি বসতিতে হামলার পর গুলিবিদ্ধ ব্যক্তিকে ১৮ বছর বয়সী কিশোর বলে শনাক্ত করেছে। এছাড়া গুলিবিদ্ধ হয়ে নিহত ওই কিশোর পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দা বলেও জানিয়েছে তারা।

ইসরায়েলি কর্মকর্তারা বলেছেন, ফিলিস্তিনি ওই কিশোর পশ্চিম তীরের এরিয়েল সেটেলমেন্ট নামে ওই ইহুদি বসতির শিল্প অঞ্চলে প্রবেশ করার পরে লোকেদের ছুরিকাঘাত শুরু করেন এবং পরে গাড়িতে পালানোর চেষ্টা করার সময় কমপক্ষে একজনকে ধাক্কা দেন।

ইহুদি এই বসতিতে ইসরায়েলি ও ফিলিস্তিনি উভয়ই কাজ করে জানিয়ে ইসরায়েলি কর্মকর্তারা বলেন, অভিযুক্ত ওই ফিলিস্তিনি কিশোর এই শিল্পাঞ্চলে কাজ করার লাইসেন্সপ্রাপ্ত ছিলেন এবং আগে থেকে কোনও সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে তার সংশ্লিষ্টতার তথ্য ছিল না।

এদিকে পশ্চিম তীরে ক্রমবর্ধমান সহিংসতায় উদ্বেগ প্রকাশ করেছে ওয়াশিংটন। মার্কিন স্টেট ডিপার্টমেন্ট বলেছে, তারা অধিকৃত পশ্চিম তীরে ক্রমবর্ধমান সহিংসতায় গভীরভাবে উদ্বিগ্ন।

নিউজনাউ/আরবি/২০২২

X