alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

চবি ক্যাম্পাসে ফেরার দাবি: চারুকলার প্রধান ফটকে শিক্ষার্থীদের তালা

প্রকাশিত: ১৬ নভেম্বর, ২০২২, ০২:০৯ পিএম

চবি ক্যাম্পাসে ফেরার দাবি: চারুকলার প্রধান ফটকে শিক্ষার্থীদের তালা
alo

চট্টগ্রাম ‍ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউট মূল ক্যাম্পাসে ফিরিয়ে আনার দাবিতে টানা ১৫ দিন ধরে আন্দোলন করে যাচ্ছেন শিক্ষার্থীরা। এবার তারা তালা ঝুলিয়ে দিয়েছেন ইনস্টিটিউটের প্রধান ফটকে।

বুধবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন তারা। এতে ক্যাম্পাসে ঢুকতে পারেনি কোনো শিক্ষক বাস ও কর্মচারীরা। 

শিক্ষার্থীরা জানায়, আমাদের একমাত্র দাবি চারুকলা ইনস্টিটিউটকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরিয়ে নিতে হবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের যে সুযোগ সুবিধা আছে তা আমরা পাচ্ছি না। তাছাড়া এখানকার বেশিরভাগ অবকাঠামো ব্যবহার অনুপযোগী। এখানকার শিক্ষার্থীরা মানবেতর জীবনযাপন করছে। প্রশাসন থেকে পরিষ্কার কোন সিদ্ধান্ত না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলেও তারা জানান।

এর আগে, গত ২ সেপ্টেম্বর থেকে ক্লাস বর্জন করে চারুকলার ইনস্টিটিউটের শ্রেণিকক্ষ সংস্কার, আবাসিক হলের ব্যবস্থাসহ ২২ দফা দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করলেও এখন মূল দাবি চারুকলাকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানান্তর করা।

চারুকলার চতুর্থ বর্ষের শিক্ষার্থী খন্দকার মাসরুল আল ফাহিম বলেন, ‘আমরা আজ ১৫ দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের সাথে মিটিংয়ে বসেছে। কিন্তু কোন সমাধান দিতে পারেননি তারা। তাই আমাদের আন্দোলন চলমান থাকবে।’

নিউজনাউ/পিপিএন/২০২২

X