alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

এক দিনে হাজার কোটি ডলারের সম্পদ হারালেন ভারতের শীর্ষ ধনী গৌতম আদানি

প্রকাশিত: ২৬ জানুয়ারী, ২০২৩, ০১:৪০ এএম

এক দিনে হাজার কোটি ডলারের সম্পদ হারালেন ভারতের শীর্ষ ধনী গৌতম আদানি
alo

নিউজনাউ ডেস্ক: ভারতের শীর্ষ ধনী গৌতম আদানির মালিকানাধীন আদানি গ্রুপের মালিকানাধীন সাতটি তালিকাভুক্ত কোম্পানির শেয়ারদর আজ বুধবার ৫ শতাংশের বেশি কমে গেছে। গবেষণা প্রতিষ্ঠান হিনডেনবার্গ রিসার্চের এক প্রতিবেদনের পর আদানি গ্রুপের শেয়ারের দর এক দিনেই এতটা পড়ে গেছে। এক দিনেই গ্রুপটির বাজার মূলধন ১০ দশমিক ৮ বিলিয়ন ডলার বা এক হাজার ৮০ কোটি ডলার কমেছে।

হিনডেনবার্গ তাদের প্রতিবেদনে বলেছে, আদানি গ্রুপ শেয়ার ও হিসাবের বিষয়ে জালিয়াতি করেছে। আদানি গ্রুপ ভুল তথ্য দিয়ে বাজারকে প্রভাবিত করেছে। এর মাধ্যমে তারা বাজারে নিজেদের শেয়ারের দাম বাড়িয়েছে।

গবেষণা প্রতিষ্ঠানটির প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে, এক দশক ধরে আদানি গ্রুপ এই জালিয়াতি করে আসছে। হিনডেনবার্গ এই অভিযোগসংক্রান্ত মোট ৮৮টি প্রশ্ন উত্থাপন করেছে। তারা আশা করছে, আদানি গ্রুপ এসব প্রশ্নের উত্তর দেবে।

তবে গৌতম আদানি মনে করেন, তাঁর কোম্পানির স্টকের মূল্যায়ন ঠিক আছে।

আদানি গ্রুপের প্রধান আর্থিক কর্মকর্তা জোগেসিন্দর সিং এক বিবৃতিতে বলেন, ‘আমরা বিস্মিত হয়েছি, গতকাল মঙ্গলবার তারা এই প্রতিবেদন প্রকাশ করল, কিন্তু আমাদের সঙ্গে কথা বলল না। এমনকি যে তথ্য তারা প্রকাশ করেছে, তা যাচাই-বাছাইও করল না। এসব অভিযোগের ভিত্তি নেই।’

নিউজনাউ/পিপিএন/২০২৩

X