alo
ঢাকা, শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

প্রতিমন্ত্রী হলেন মেয়র রেজাউল, প্রজ্ঞাপন জারি

প্রকাশিত: ২২ আগস্ট, ২০২২, ০৫:০৩ পিএম

প্রতিমন্ত্রী হলেন মেয়র রেজাউল, প্রজ্ঞাপন জারি
alo

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরীকে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।সোমবার (২২ আগস্ট) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে প্রতিমন্ত্রী মর্যাদা নির্ধারণ করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে মন্ত্রীর মর্যাদা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়েছে সরকার।

প্রতিমন্ত্রীর মর্যাদা পাওয়া চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী মেয়র নির্বাচিত হওয়ার দেড় বছর পর প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন। ২০২১ সালের ২৭ জানুয়ারি রেজাউল মেয়র নির্বাচিত হয়ে শপথ নেন ১১ ফেব্রুয়ারি।

প্রতিমন্ত্রী মর্যাদা পাওয়ার বিষয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। তিনি জানান, নীতি বিচ্যুত না হওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী তার উপর আস্থা রেখেছেন। সেই আস্থার মর্যাদা রাখবেন।

কোন কারণে প্রতিমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন এমন প্রশ্নে রেজাউল করিম চৌধুরী বলেন, ষাট দশক থেকে রাজনীতি করছি। মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি। দীর্ঘ এ সময়ে কোনো অবস্থাতেই নীতিবিচ্যুৎ হইনি। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে নীতির উপর থেকে আন্দোলন-সংগ্রাম করে এ পর্যন্ত এসেছি। রাজনৈতিক জীবনে এমন কোনো কাজ করিনি যেটার জন্য জনগণ থেকে দূরে সরে যেতে হয়েছে। এসব কারণে নেত্রী আমার উপর আস্থা রেখেছেন। সে জন্য আমি নেত্রীর প্রতি কৃতজ্ঞ। নেত্রীর আস্থার মর্যাদা দিয়ে নগরবাসীর জন্য সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব। মাননীয় প্রধানমন্ত্রী আমার উপর যে আস্থা রেখেছেন সে আস্থা এবং বিশ্বাসের যেন মর্যাদা রাখতে পারি সে চেষ্টা থাকবে। মেয়র বলেন, আগামী দিনের কর্মকাণ্ডে নগরবাসীর সহযোগিতাও প্রত্যাশা করি।

নিউজনাউ/পিপিএন/২০২২ 

 

X