alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামে শুরু ৫-১১ বছর বয়সী শিশুদের করোনা টিকাদান

প্রকাশিত: ২৪ আগস্ট, ২০২২, ০৫:১৬ পিএম

চট্টগ্রামে শুরু ৫-১১ বছর বয়সী শিশুদের করোনা টিকাদান
alo

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে শুরু হয়েছে পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকাদান কর্মসূচি। নির্ধারিত সময়ের একদিন আগেই সিটি করপোরেশন এলাকায় শুরু হয় এ কার্যক্রম।

বুধবার (২৪ আগস্ট) সকালে নগরীর সরকারি মিউনিসিপ্যাল প্রাথমিক বিদ্যালয়ে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী।

এসময় মেয়র বলেন, যেহেতু শিক্ষার্থীরা কম বয়সী তাই মহানগরীর প্রতিটি স্কুলে স্কুলে গিয়ে টিকা প্রয়োগ করা হবে। সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে ১৬৪টি টিম একই সময়ে টিকা প্রয়োগে অংশ নেবে। কিন্ডার গার্টেন ও ফোরকানি মাদ্রাসা, এতিমখানাসহ সিটি করপোরেশন এলাকায় কমপক্ষে চার লাখের বেশি শিক্ষার্থী টিকা পাবে।

তিনি টিকাদান কর্মসূচিকে সফল করতে ওয়ার্ড কাউন্সিলরদের সার্বিক সহযোগিতা করার আহ্বান জানিয়ে বলেন, ৫ হতে ১১ বছরের সব শিশুদের ফাইজারের বিশেষ ধরনের টিকা গ্রহণের সুযোগ রয়েছে। তাই কোনো শিক্ষার্থী বাদ না পড়ে সে ব্যাপারে আমাদের প্রত্যেককে নজর রাখতে হবে।

মেয়র আরো বলেন, কোভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শী পদক্ষেপের কারণে অনেক উন্নত দেশের চাইতে বাংলাদেশ অগ্রগামী। বিশ্ব দরবারে প্রধানমন্ত্রী এই ভূমিকা প্রশংসিত হয়েছে। যথাসময়ে কোভিড ভ্যাকসিন সংগ্রহ ও প্রয়োগের ক্ষেত্রে বাংলাদেশের সফলতা বিশ্বে সমাদৃত হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশন করোনা প্রতিরোধ টিকা দেওয়ার ক্ষেত্রে যে সফলতা অর্জন করেছে তা ধরে রাখতে হবে।

চসিক স্বাস্থ্য ষ্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে এসময় বক্তব্য দেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাছিম ভূঁইয়া, ডা. ইমাম হোসেন রানা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লিটন বড়ুয়া, অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী প্রমুখ।  

জানা গেছে, ১৪ দিনের এ কার্যক্রমে ৪ লাখ শিশুকে টিকা দেওয়া হবে। প্রথম ১২ দিন স্কুলে স্কুলে আর বাকি দুইদিন টিকা দেওয়া হবে কমিউনিটি পর্যায়ে। টিকা পেতে শিশুদের জন্ম নিবন্ধন সনদ দিয়ে সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করতে হয়েছে।

নিউজনাউ/একে/২০২২

 

X