alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামে ডাকাতির সময় খুন, ৩ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ২৫ আগস্ট, ২০২২, ০৯:১৭ পিএম

চট্টগ্রামে ডাকাতির সময় খুন, ৩ জনের যাবজ্জীবন
alo

 

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামের ফটিকছড়িতে ১৫ বছর আগে ডাকাতের গুলিতে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে ছয়জনকে খালাস দিয়েছেন আদালত।


 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) চট্টগ্রাম তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন। কারাদণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন- জাফর ওরফে ননাইয়া, নুরুল হুদা ও আবদুল মালেক। 

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর লোকমান হোসেন চৌধুরী। তিনি বলেন, ১৫ বছর আগে দায়ের করা এক মামলায় আদালত তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।  এ ছাড়া ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন। অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ছয় আসামি বেকসুর খালাস পেয়েছেন। আদালত ৯ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় দিয়েছেন। 

 

জানা গেছে, চট্টগ্রামের ফটিকছড়ির সুন্দরপুর ইউনিয়নের এককুলিয়া এলাকায় নুর আহমদের বাড়িতে ২০০৭ সালের ১৭ জানুয়ারি রাতে ডাকাতরা হানা দেয়। তারা টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যেতে থাকে। ডাকাত আসার খবরে স্থানীয় আশপাশের লোকজন জড়ো হন। 

ডাকাতরা চলে যাওয়ার সময় এলোপাতাড়ি গুলি করে। এ সময় কবির আহমদ নামে একজন মারা যান। এ ঘটনায় মামলা দায়েরের পর প্রথমে তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী আরও ছয়জনকে গ্রেপ্তার করা হয়। 

তদন্ত শেষে পুলিশ ২০০৭ সালের ২২ মে আদালতে নয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। ২০০৯ সালের ৩০ অক্টোবর আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে বিচার শুরু হয়।

নিউজনাউ/পিপিএন/২০২২
 

 

X