alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

বাঁশখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

প্রকাশিত: ২৬ আগস্ট, ২০২২, ০৮:৫৩ পিএম

বাঁশখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
alo

 

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামের বাঁশখালীতে বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিল করার সময় পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশ ও বিএনপি নেতাকর্মীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীর বাস ভবনে উপজেলা বিএনপি’র আলোচনা সভা শেষে বিক্ষোভ মিছিল নিয়ে বের হয়ে প্রধান সড়কে যেতে চাইলে ভাসাইন্নর দোকান এলাকায় পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের হাতাহাতি হয়।

বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য রাবার বুলেট ছুঁড়ে। এরপর ঘন্টাখানেক দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলে। সংঘর্ষে পুরা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। 

সংঘর্ষে সহকারী পুলিশ সুপার (সার্কেল) হুমায়ন কবির, বাঁশখালী থানার (ওসি) মো. কামাল উদ্দীন পুলিশ সহ বিএনপি’র অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। 

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, সমাবেশ শেষে মিছিল নিয়ে মূল সড়কে ওঠার সময় তাদের ওপর ‘অতর্কিত’ হামলা চালায় পুলিশ। পুলিশের লাঠিচার্জে তাদের বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছেন।

পাল্টা দাবি করে বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) এসএম আরিফুর রহমান বলেন, বিএনপির মিছিল থেকে মূল সড়কে আসার সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এতে ওসিসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি চার্জ করে সবাইকে ছত্রভঙ্গ করে দেয় বলে জানান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত, পুরা বাঁশখালীতে থমথমে বিরাজ করছে, এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ।

নিউজনাউ/পিপিএন/২০২২

X