alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

স্ক্যানার বসানো হবে চট্টগ্রাম বন্দরের সব গেটে: নৌ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২৮ আগস্ট, ২০২২, ০১:৫৩ পিএম

স্ক্যানার বসানো হবে চট্টগ্রাম বন্দরের সব গেটে: নৌ প্রতিমন্ত্রী
alo

 

চট্টগ্রাম ব্যুরো: নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সার্বিক নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে চট্টগ্রাম সমুদ্রবন্দরের প্রত্যেক গেটেই আমদানি-রফতানির জন‍্য স্ক‍্যানার বসানো হবে।

রবিবার (২৮ আগস্ট) চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কন্টেইনার টার্মিনাল পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দরে যাতে স্ক‍্যানার বসানো না হয়, এখানে যাতে ডিজিটাল বাংলাদেশের ছোঁয়া না লাগে সেজন‍্য সংঘবদ্ধ চক্র জোরালো ভূমিকা রাখছে। চট্টগ্রাম বন্দরকে বিশ্বমানের ডিজিটাল করার জন‍্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যা যা করণীয় তা করা হবে। শুধু চট্টগ্রাম বন্দর নয়, মোংলা বন্দরসহ স্থলবন্দরগুলোতেও স্ক‍্যানার বসানোর কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, আমাদের নীতিগত একটা সিদ্ধান্ত আছে পিসিটি পরিচালনায় পিপিপি মডেলে যাব। সেজন্য অনেকগুলো দেশের প্রস্তাবনা আছে। সৌদি আরব,  দুবাই, ডেনমার্ক, ভারতসহ অনেকের প্রস্তাবনা আছে। তাদের প্রস্তাবনাগুলো পিপিপির কাছে আছে।

ভারতের জাহাজের চট্টগ্রাম বন্দর ব্যবহার করা এবং সেখান থেকে পণ‍্য ভারতের অন‍্যান‍্য রাজ‍্যের পাঠানোর বিষয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ মানবিক রাষ্ট্র। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এ দেশ পেয়েছি। আমরা সবসময় মানবিক পদক্ষেপ নিয়েছি। বঙ্গবন্ধুর বিদেশ নীতি হলো— সকলের সঙ্গে বন্ধুত্ব। সে অনুযায়ী আমরা মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছি।

এসময় অন্যদের মধ‍্যে চট্টগ্রাম বন্দরের চেয়ারম‍্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, সদস‍্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম, সদস‍্য (প্রকৌশল) ক‍্যাপ্টেন মো. মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজনাউ/পিপিএন/২০২২

X