alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

অযত্নে থাকা কুকুরদের জন্য ‘ফুড ফর স্ট্রিট এনিম্যালস’

প্রকাশিত: ২৮ আগস্ট, ২০২২, ১০:১৯ পিএম

অযত্নে থাকা কুকুরদের জন্য ‘ফুড ফর স্ট্রিট এনিম্যালস’
alo

 

 

 

চট্টগ্রাম ব্যুরোঃ প্রচণ্ড গরমে যখন মানুষের স্বাভাবিক জীবন অতিষ্ট, তখন যেন রাস্তার ধারে থাকা কুকুরগুলার অবস্থা আরো বেগতিক। এসব কুকুরদের জন্যই খাবার ও যত্ন নিতে লিও ক্লাব অব চিটাগং ইম্পেরিয়াল সিটি ও এনিম্যাল কেয়ার অব চট্টগ্রাম নামের দুইটি সংগঠন ‘ফুড ফর স্ট্রিট এনিম্যালস’ নামে ব্যতিক্রমধর্মী এক আয়োজন করে।

 

রবিবার (২৮ আগস্ট) নগরের ষোলশহর ও চশমা পাহাড় এলাকায় রাস্তের ধারে অযত্নে পড়ে থাকা এসব কুকুরদের কাছে খাবার নিয়ে হাজির হয় স্বেচ্ছাসেবকমূলক এই দুটি সংগঠন। এছাড়াও এই আয়োজনে সহযোগিতা করে মাস সুমান্ত্রা।

 

এসময় উপস্থিত ছিলেন লিও ক্লাব অব চিটাগং ইম্পেরিয়াল সিটির প্রেসিডেন্ট সৌমেন বড়ুয়া, সেক্রেটারি শামিম খান ও এনিম্যাল কেয়ার অব চট্টগ্রাম এর প্রতিষ্ঠাতা সুমি বিশ্বাস। 

 

লিও সৌমেন বড়ুয়া বলেন, ‘এই গরমে দেখা যাচ্ছে এসব প্রাণীরা অবহেলায় পড়ে আছে। তাদেরকে সাহায্য করা আমাদের দায়িত্ব বলে আমরা মনে করি। লিও ক্লাব অব ইম্পেরিয়াল সিটি বরাবরই ব্যতিক্রমধর্মী আয়োজন করার চেষ্টা করে। আজকেও সেই ধরণের একটা আয়োজন ছিল। মাননীয় ডিস্ট্রিক্ট গভর্নরের যে মূল স্লোগান ‘লাভ অল, সার্ভ অল’ সে বিষয়টাকেই সামনে রেখে আজকে আমরা একত্রিত হয়েছি।’ 

 

এনিম্যাল কেয়ার অব চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সুমি বিশ্বাস বলেন, ‘মানুষের পাশাপাশি কুকুর ও অন্যান্য প্রাণীরাও আমাদের পরিবেশের জন্য সমানভাবে গুরুত্বপূর্ণ। কুকুর আমাদের পরিবেশেও এক ধরণের অবদান রাখে। মানুষ অভুক্ত থাকলে সে যেভাবে বলতে পারে, একটা কুকুর সেভাবে পারেনা। তাই আমাদের সংগঠন এ ধরণের প্রাণীদেরকে নিয়ে কাজ করার চেষ্টা করে।’

 

এছাড়াও অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক হিসেবে উপস্থিত ছিলেন লিও মুলতাজিম সাদিক, লিও আনোয়ার কানন, লিও মোহাম্মদ মাসুদ, লিও মো. মোস্তাকিম, লিও চয়ন বড়ুয়া, এনিম্যাল কেয়ার অব চট্টগ্রামের ভলান্টিয়ার এএম রাফসি, মাহদি হিমু প্রমুখ। 

নিউজনাউ/একে/২০২২

 

X