alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামে অনিয়মের অভিযোগে ১৭ স্বাস্থ্য প্রতিষ্ঠান বন্ধ

প্রকাশিত: ২৯ আগস্ট, ২০২২, ১০:০৭ পিএম

চট্টগ্রামে অনিয়মের অভিযোগে ১৭ স্বাস্থ্য প্রতিষ্ঠান বন্ধ
alo

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে কোন প্রাতিষ্ঠানিক যোগ্যতা ছাড়াই রোগীদের সেবা দিচ্ছিল দুটি হাসপাতাল। অনিবন্ধিত হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে দ্বিতীয় দফায়  শুরু হওয়া স্বাস্থ্য অধিদপ্তরের অভিযানে এমনটাই দেখ মিললো নগরের চট্টেশ্বরী রোডের দেশ হাসপাতাল ও পাঁচলাইশের ট্রিটমেন্ট চক্ষু হাসপাতালে। আরও বেশ কিছু অনিয়মের জন্য অভিযান শেষে এই দুই হাসপাতাল বন্ধ ঘোষণা করেছেন জেলা সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী।

সোমবার (২৯ আগস্ট) নগরের ৬টি হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনে যান সিভিল সার্জনের নেতৃত্বে একটি দল। এসময় হেলথ হোম প্রাইভেট লিমিটেড ও ফেয়ার হেলথ নামে আরও দুই প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। দশ দিনের মধ্যে ঘটতি পূরণ না করতে পারলে তাদেরও বন্ধ করা হবে।

অভিযান শেষে ডা. ইলিয়াছ চৌধুরী সাংবাদিকদের বলেন, বন্ধ ঘোষণা করা দুই হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদফতর বরাবর চিঠি দেওয়া হবে। অবৈধ হাসপাতাল- ডায়াগনস্টিক সেন্টারে বিরুদ্ধে  অভিযান অব্যাহত থাকবে বলেও জানান চট্টগ্রামের সিভিল সার্জন।

এদিকে দ্বিতীয় দফার এ অভিযানে  চট্টগ্রাম জেলায় সর্বমোট ৪৯ টি স্বাস্থ্য প্রতিষ্ঠান পরিদর্শনে ১৭টি বন্ধ ঘোষণা করা হয়েছে। এরমধ্যে বাঁশখালী উপজেলায় ৭টিতে অভিযান চালিয়ে সবকটি বন্ধ করে দেয়া হয়েছে।

নিউজনাউ/পিপিএন/২০২২

X