alo
ঢাকা, সোমবার, অক্টোবর ৩, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কারাগারে না পাঠিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার নির্দেশ আদালতের

প্রকাশিত: ৩০ আগস্ট, ২০২২, ০৫:৩৬ পিএম

কারাগারে না পাঠিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার নির্দেশ আদালতের
alo

 

চট্টগ্রাম ব্যুরোঃ এক কেজি গাঁজার মাদকের মামলায় চট্টগ্রাম আদালতে দোষ স্বীকার করেছেন দুই আসামি। তবে সাজার পরিবর্তে তাদের এক বছর পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি দুটি এতিমখানায় দুজন এতিমকে বাংলা অনুবাদসহ দুটি কোরআন শরিফ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলামের আদালত এ আদেশ দেন। এ সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। তারা হলেন মোহাম্মদ হোসেন ও আবদুর রহিম।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী ওসমান গনি বলেন, আসামিদের বিরুদ্ধে আগের কোনো মামলা নেই। সাধারণত এসব মামলায় এক বছরের সাজা হয়ে থাকে। আসামিদের সংশোধনের জন্য শর্তসাপেক্ষ আদালত সাজার পরিবর্তে এ নির্দেশ দেন। প্রবেশন কর্মকর্তার নিয়ন্ত্রণে থাকবেন আসামিরা।

আদালত সূত্রে জানা গেছে, গত ২২ মে বন্দর থানার পোর্ট কলোনি ১ নম্বর রোডের নতুন মার্কেট জামে মসজিদের সামনে থেকে ১ কেজি গাঁজাসহ মোহাম্মদ হোসেন ও আব্দুর রহিমকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ ঘটনায় বন্দর থানার উপপরিদর্শক (এসআই) মাসুদুর রহমান বাদী হয়ে দুইজনের নামে মামলা করে। গত ২৯ জুন মামলার তদন্ত কর্মকর্তা বন্দর থানার উপপরিদর্শক (এসআই) ইয়াছিন আদালতে অভিযোগপত্র জমা দেন।

আদালতের এই আদেশে দুইজনই সন্তুষ্ট জানিয়ে মোহাম্মদ হোসেন বলেন, আমরা আদেশ মেনে প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ব। এতিমখানায় কুরআন শরিফ দিয়ে দেব। গ্রেপ্তার হয়ে কারাগারে থাকার সময় অনেক কষ্ট হয়েছিল। এখন সঠিক সময়ে নামাজ আদায় করব।

 

নিউজনাউ/পিপিএন/২০২২

X