alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

লোহাগাড়ায় বৃষ্টির জন্য নামাজ শেষ না হতেই নামলো বৃষ্টি

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর, ২০২২, ০৪:১৯ পিএম

লোহাগাড়ায় বৃষ্টির জন্য নামাজ শেষ না হতেই নামলো বৃষ্টি
alo

 

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় বৃষ্টির জন্য ইস্তেখারা নামাজে জড়ো হয়েছিলেন মুসল্লিরা। আর সেই নামাজ আদায়ের কিছুক্ষণের মধ্যেই নেমে আসে বৃষ্টি। এসময় সবাই একে অপরকে জড়িয়ে ধরে কান্না করতে দেখা যায়। 

অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার মাঠে দুই রাকাত ইস্তেখারা নামাজের আয়োজন করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন। এলাকার ধর্মপ্রাণ মুসলমানেরা এই নামাজ ও মোনাজাতে অংশ নেন।

আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রসার উপাধ্যক্ষ মাওলানা ওসমান গনির ইমামতিতে দুই রাকাত ইস্তেখার নামাজ আদায় শেষে মহান রাব্বুল আল আমিনের দরবারে বৃষ্টির জন্য মোনাজত করা হয়। 

বৃষ্টি কামনা করে ২ রাকায়াত নামাজ আদায় করার মাধ্যমে আল্লাহর কাছে বৃষ্টির প্রার্থনা করা হয়। এ নামাজে কোনো আজান বা ইকামত নেই। তবে জামাতের সঙ্গে আদায় করতে হয়।

আধুনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন বলেন, আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ আদায় করে দোয়া করেছি। আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটিয়ে আমাদের দেশের মানুষের কল্যাণে বৃষ্টি দেন। আমরা আল্লাহর রহমত বরকত পাওয়ার জন্য বিশেষ মোনাজাত করেছি। এ নামাজের পরপরই লোহাগাড়ায় বৃষ্টি শুরু হয়েছে যা আল্লাহর রহমতের বৃষ্টি।

নিউজনাউ/পিপিএন/২০২২

X