alo
ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

আনন্দ আয়োজন আর সচেতনতায় পেনিনসুলাতে পর্যটন দিবস পালিত

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১০:১৫ পিএম

আনন্দ আয়োজন আর সচেতনতায় পেনিনসুলাতে পর্যটন দিবস পালিত
alo

 

চট্টগ্রাম ব্যুরো: বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের অভিজাত হোটেল দি পেনিনসুলা চিটাগংয়ে র‌্যালি, সেমিনার, চাকরি মেলাসহ নানা আয়োজনে উদযাপিত হয়েছে ‘বিশ্ব পর্যটন দিবস।

‘রিথিংকিং ট্যুরিজম’ শিরোনামে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এসব আয়োজন করে পেনিনসুলা কর্তৃপক্ষ।

সেমিনারে উন্মুক্ত আলোচনায় অংশ নেন  পেনিনসুলা চিটাগাং এর চেয়ারম্যান মাহবুব উর রহমান এবং মহাব্যবস্থাপক সুমেধা গুণবর্ধনসহ চট্টগ্রামের স্বনামধন্য প্রতিষ্ঠানের প্রধানগণ। এতে চট্টগ্রামসহ দেশের প্রাকৃতিক সৌন্দর্য, পাহাড় সমুদ্র ঘিরে বাংলাদেশের পর্যটন শিল্প বিকাশের সুযোগ ও সম্ভাবনা এবং বিদেশী পর্যটক আকর্ষনে কার্যকর উদ্যোগ ও করণীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

পেনিনসুলা চিটাগাংয়ের চেয়ারম্যান মাহবুব-উর রহমান বলেন, পেনিনসুলা সব সময় বাংলাদেশের পর্যটন শিল্পের অগ্রগতিতে অবদান রাখার পাশাপাশি সামাজিক মূল্যবোধ ও দায়িত্ব পালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রতিবছর, চট্টগ্রামের সামাজিক মূল্যবোধ রক্ষা এবং দেশের প্রতিটি নাগরিকের মধ্যে সচেতনতা তৈরিতে কর্মসূচি পালন করে।

সর্বশেষ পর্যটন শিল্পে শিক্ষিত তরুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিতে পর্যটন শিল্প চাকরি মেলার আয়োজন করা হয়। এতে হসপিটালিটি শিল্পের প্রতিনিধিত্বকারী বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান অংশ গ্রহন করে।এই চাকরি মেলার মাধ্যমে শিক্ষিত তরুন, চাকরিপ্রার্থীদের পর্যটন শিল্পে ক্যারিয়ার গড়তে উৎসাহিত করা হয় এবং যোগ্য প্রার্থীদের নিয়োগ প্রদানের প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়।

নিউজনাউ/পিপিএন/২০২২

X