alo
ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামের নতুন পুলিশ সুপার শফিউল্লাহ

প্রকাশিত: ০৩ আগস্ট, ২০২২, ০৬:০২ পিএম

চট্টগ্রামের নতুন পুলিশ সুপার শফিউল্লাহ
alo

 

চট্টগ্রাম ব্যুরোঃ দেশের ৪০ জেলায় নতুন পুলিশ সুপার (এসপি) পদায়ন করা হয়েছে। এই পদায়নে পরিবর্তন হয়েছে চট্টগ্রামেও। জেলার নতুন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নিচ্ছেন গাজিপুর জেলার এসপি এস এম শফিউল্লাহ।

বুধবার (৩ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রালয় থেকে উপসচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এস এম শফিউল্লাহ গোপালগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা। ২৪ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে পুলিশ সার্ভিসে যোগ দেয়া পুলিশের এই কর্মকর্তা কিছুকাল শিক্ষকতাও করেছেন। ২০তম বিসিএসে উত্তীর্ণ হয়ে তিনি শিক্ষা ক্যাডার হিসেবে নিয়োগ পান। সেসময় খুলনা বিএল কলেজে অর্থনীতি বিভাগে কিছুকাল শিক্ষকতাও করেন তিনি।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পুলিশ সুপার এসএম শফিউল্লাহর নিজ জেলা গোপালগঞ্জ। তিনি ২০০৫ সালে ২৪তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগদান করেন। এরপর এএসপি হিসেবে ১ম আর্মড পুলিশ ব্যাটালিয়ন, মহালছড়ি, খাগড়াছড়ি, ডিএমপি, ঢাকা, সিআইডি, ঢাকা জেলার ক-সার্কেল, নারায়নগঞ্জ জেলার বি-সার্কেলে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে খুলনা রেঞ্জে প্রায় ৬ বছর দায়িত্ব পালন করেন।

এসএম শফিউল্লাহ্ পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে ২০১৮ সালের ১০ জুন খুলনা জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

এর আগে তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি ২০ তম বিসিএস (শিক্ষা) ক্যাডারে ২০০১ সালে নিয়োগপ্রাপ্ত হয়ে খুলনা বিএল কলেজে প্রভাষক (অর্থনীতি) হিসেবে কর্মরত ছিলেন।

নিউজনাউ/পিপিএন/২০২২

X