alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ওজনে কারচুপি; চট্টগ্রামে জরিমানা গুনলো দুই তেল পাম্প

প্রকাশিত: ০৮ আগস্ট, ২০২২, ১০:০৫ পিএম

ওজনে কারচুপি; চট্টগ্রামে জরিমানা গুনলো দুই তেল পাম্প
alo

চট্টগ্রাম ব্যুরোঃ নগরের অক্সিজেন এলাকায় বিভিন্ন পাম্পে পরীক্ষা করে তেলের পরিমাণ কম পাওয়ায় দুই পাম্পকে ১ লাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

সোমবার (৮ আগস্ট) চট্টগ্রাম নগরের ফিলিং স্টেশনগুলোতে জেলা প্রশাসনের এ অভিযান  পরিচালনা করা হয়। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যদের সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন চান্দগাঁও সার্কেল সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা।  

অভিযানে ৮টি ফিলিং স্টেশনে তেল বিক্রি পরীক্ষা করা হয়। আমিন জুট মিল ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার ডিজেলে ৩৮০ মিলিলিলিটার ও অকটেনের প্রতি ১০ লিটারে ৪৪০ মিলিলিটার কম পাওয়া যায়। প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া হাজী এ ওয়াজেদ অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার অকটেনে ১৭০ মিলিলিটার কম পেয়ে ওই প্রতিষ্ঠানকেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গত শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা আসে। ডিজেলের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা আর পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয়েছে। এখন এক লিটার ডিজেল ও কেরোসিন কিনতে ১১৪ টাকা লাগছে। এক লিটার অকটেনের জন্য দিতে হচ্ছে ১৩৫ টাকা। আর প্রতি লিটার পেট্রলের দাম পড়ছে ১৩০ টাকা।

এরপর রোববার থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় তেলের পাম্পে একযোগে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদ্প্তর। সোমবার থেকে চট্টগ্রামে জেলা প্রশাসনের তরফ থেকেও অভিযান শুরু হয়েছে।

চান্দগাঁও সার্কেল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে জনভোগান্তি রোধে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে।

নিউজনাউ/একে/২০২২

 

 

X