alo
ঢাকা, সোমবার, অক্টোবর ৩, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মজাদার ডিম-আলুর চপ

প্রকাশিত: ২৬ আগস্ট, ২০২২, ০৩:২০ পিএম

মজাদার ডিম-আলুর চপ
alo

নিউজনাউ ডেস্ক: বিকেলের নাস্তায় চায়ের সঙ্গে ভাজাপোড়া কিছু না কিছু খেতে মন চায় সবারই। এ সময় পুরি কিংবা চপ খেতে অনেকেই ভালোবাসেন।

তারা চাইলে তৈরি করতে পারেন ডিম-আলুর চপ। এমনকি অতিথি আপ্যায়নেও খুব সহজে অল্প সময়ের মধ্যেই তৈরি করতে পারেন এই মজাদার ডিম-আলুর চপ। জেনে নিন রেসিপি-

উপকরণ

১. ডিম ৩টি
২. আলু ৫-৬টি
৩. মরিচের গুঁড়া ১ চা চামচ
৪. ধনেপাতা কুচি ২ টেবিল চামচ
৫. ধনিয়া ও জিরার গুঁড়া ২ চা চাম
৬. লবণ স্বাদমতো
৭. কাচা মরিচ কুচি ১ চা চামচ
৮. ব্রেড ক্রামস পরিমাণমতো ও
৯. তেল ভাজার জন্য।

পদ্ধতি


আলু আর ২টি ডিম একটু লবণ দিয়ে পানিতে সেদ্ধ করে নিন। এরপর ঠান্ডা করে ডিম ও আলুর খোসা ছাড়িয়ে নিন। আলু ভর্তার মতো করে নিন আর সেদ্ধ ডিম চার ফালি করে কেটে নিন।

এবার আলুর মধ্যে সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন। এরপর অল্প অল্প করে আলুর মিশ্রণের সঙ্গে ডিমের ফালি নিয়ে চপের আকৃতিতে গড়ে নিন। সুন্দর করে চেপে চেপে একটু লম্বা আকৃতি করে গড়ে নিন।

অন্যদিকে আগেই একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। আরেকটি পাত্রে ব্রেড ক্র্যাম্ব নেবেন। চপগুলো প্রথমে ডিমে চুবিয়ে তারপর ব্রেড ক্র্যাম্বসে গড়িয়ে গরম তেলে ছেড়ে দিন।

চপগুলো মাঝারি আঁচে সাবধানে ভাজতে হবে। দু’পাশই গাঢ় বাদামি করে ভাজতে হবে। ব্যাস তৈরি হয়ে গেল হোটেলের মতো পারফেক্ট ডিম-আলুর চপ।

এবার গরম গরম আলু ডিম চপ টমেটো সস বা চিলি সস দিয়ে পরিবেশন করুন বিকেলের নাস্তায়। চাইলে গরম ভাত, পোলাওয়ের সঙ্গেও খেতে পারবেন এই স্ন্যাকস।


নিউজনাউ/এসকে/২০২২ 

X