alo
ঢাকা, সোমবার, অক্টোবর ৩, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য: ভারতকে ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশ

প্রকাশিত: ২৬ আগস্ট, ২০২২, ০৮:৪৪ এএম

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য: ভারতকে ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশ
alo

 


নিউজনাউ ডেস্ক: বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গত ১৮ তারিখ (বৃহস্পতিবার) চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে বলেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, সেটি করতে ভারত সরকারকে অনুরোধ করেছে। তিনি বলেন, আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে।

তাঁর এই বক্তব্যের পর থেকে সরকার খুব বিব্রত অবস্থায় পরে যায়, অস্বস্তি ছিলো ভারত সরকারের মাঝেও তবে, এমন বক্তব্যের আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া জানায়নি ভারত।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) নয়াদিল্লিতে সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচির কাছে ড. মোমেনের সাম্প্রতিক বক্তব্য নিয়ে ভারতের প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা।

জবাবে মুখপাত্র বলেন, এ সংক্রান্ত মিডিয়া রিপোর্ট তিনি দেখেছেন। মন্ত্রী (মোমেন) ঠিক কী বলেছেন, তা নিয়ে বিতর্ক রয়েছে। বাংলাদেশ সরকার বিষয়টির ব্যাখ্যা দিয়েছে।

চট্টগ্রামে জন্মাষ্টমীর অনুষ্ঠানে দেওয়া বক্তব্য নিয়ে পরদিন ১৯ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গি পাড়ায় সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়তে হয় পররাষ্ট্রমন্ত্রীকে। সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করার ব্যাখ্যায় ড. মোমেন বলেছিলেন, আমি বলেছি, আমরা চাই শেখ হাসিনার স্থিতিশীলতা থাকুক। এই ব্যাপারে আপনারা (ভারত) সাহায্য করলে আমরা খুব খুশি হব।

নিউজনাউ/এবি/২০২২

X