alo
ঢাকা, সোমবার, অক্টোবর ৩, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মমতার পরিবারের সদস্যদের সম্পত্তির হিসাব চেয়ে জনস্বার্থ মামলা

প্রকাশিত: ২৯ আগস্ট, ২০২২, ০৮:৪৯ পিএম

মমতার পরিবারের সদস্যদের সম্পত্তির হিসাব চেয়ে জনস্বার্থ মামলা
alo


নিউজনাউ ডেস্ক: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সম্পত্তির হিসাব চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা হলো। আইনজীবী তথা বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি কলকাতা হাইকোর্টে এই জনস্বার্থ মামলাটি দায়ের করেছেন। যদিও এই মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম নথিভুক্ত করা হয়নি।

জনস্বার্থ মামলা দায়ের করা নিয়ে তরুণজ্যোতি তিওয়ারি বলেছেন, একটা সময় কুণাল ঘোষ বলেছিলেন সারদার সব টাকা আছে বন্দ্যোপাধ্যায় পরিবারের হাতে। বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে সেই টাকা। এছাড়াও আইনজীবীর অভিযোগ বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যরা বিপুল পরিমাণ সম্পত্তি বাজার মূল্য থেকে অনেক কম দামে কিনেছেন।

কার্তিক বন্দ্যোপাধ্যায়, বাবুন বন্দ্যোপাধ্যায়, কাজরী বন্দ্যোপাধ্যায়- সহ অন্যদের সম্পত্তির পরিমাণ নিয়ে এই মামলাটি দায়ের করা হয়েছে। পাশাপাশি আবেদন করা হয়েছে এই বিষয়গুলি যেন ইডি, সিবিআই বা ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট খতিয়ে দেখে।

উল্লেখ্য ইতিমধ্যে কলকাতা হাইকোর্টে তৃণমূল কংগ্রেস ও অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের বিপুল পরিমাণ সম্পত্তি বৃদ্ধি নিয়ে একাধিক মামলা দায়ের করা হয়েছে। সেই মামলাগুলিতে অধিকাংশ ক্ষেত্রেই নাম রয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতা-মন্ত্রীদের। স্কুল সার্ভিস কমিশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়েছে শাসকদলের নেতা ও মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং গরু পাচার মামলায় গ্রেপ্তার হয়েছেন তৃণমূলের নেতা অনুব্রত মণ্ডল।

নিউজনাউ/আরবি/২০২২

X