alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সিরিয়ায় ফের ইসরাইলের বিমান হামলা, নিহত ৪ সেনা

প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২২, ০২:৩৫ পিএম

সিরিয়ায় ফের ইসরাইলের বিমান হামলা, নিহত ৪ সেনা
alo

নিউজনাউ ডেস্ক:  সিরিয়ার ভূমধ্যসাগরীয় উপকূলীয় এলাকা ও মধ্যাঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলের বিমানবাহিনী। হামলায় ৪ জন সিরীয় সেনাসদস্য নিহত হয়েছেন। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা শনিবার এ খবর দিয়েছে।


এটিকে ‘আগ্রাসন’ হিসেবে আখ্যায়িত করে সানা বলেন, উপকূলবর্তী কয়েকটি সামরিক পোস্টে এই হামলা চালানো হয়। এসময় সক্রিয় হয়ে ওঠে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এগুলো বেশ কয়েকটি মিসাইল ঠেকিয়ে দিয়েছে বলে দাবি করেছে দেশটি।

জানা গেছে, ভূমধ্যসাগরের উপর থেকে এই হামলা চালানো হয়। গত অক্টোবর মাসে সিরিয়ার বিভিন্ন টার্গেটে অব্যাহতভাবে মিসাইল হামলা চালিয়ে গেছে ইসরাইল। এসব হামলার প্রধান টার্গেট ছিল দামেস্ক বিমানবন্দর। ইসরাইল বলছে, এই বিমানবন্দর দিয়ে ইরান থেকে অস্ত্র আসে সিরিয়ায়। সেই সরবরাহ ধ্বংসেই হামলা চালাচ্ছে তারা।

ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ সিরিয়ায় ইরানের সামরিক কার্যক্রম বাধাগ্রস্থ করতে উঠে পড়ে লেগেছে। দেশটি ইরানকে তার অস্তিত্বের জন্য সবথেকে বড় হুমকি মনে করে।
এমনিতেই যুদ্ধ বিধ্বস্ত সিরিয়া। এরমধ্যে ইসরাইল ও ইরানের মধ্যেকার নতুন যুদ্ধক্ষেত্র হয়ে উঠেছে দেশটি। ইরান চাইছে সিরিয়ায় তার মদদপুষ্ট সশস্ত্র সংগঠনগুলোকে শক্তিশালী করতে। আর ইসরাইল বিষয়টি বুঝতে পেরে তাদের আস্তানায় হামলা চালিয়ে যাচ্ছে। 

সূত্র : সানা

নিউজনাউ/এসএইচ/২০২২ 
 

X