alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

'আমরা সজাগ থাকলে ষড়যন্ত্র ঘরে প্রবেশ করতে পারবে না'

প্রকাশিত: ২৩ আগস্ট, ২০২২, ০৯:৫৯ পিএম

'আমরা সজাগ থাকলে ষড়যন্ত্র ঘরে প্রবেশ করতে পারবে না'
alo

গোপালগঞ্জ প্রতিনিধি: ‘যাদের কাছে এতিমের টাকা নিরাপদ নয়, তাদের কাছে রাষ্ট্রীয় সম্পদ কীভাবে নিরাপদ? তারা ক্ষমতায় আসার জন্য জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চালাচ্ছে। আমি শুধু একটি কথা বলতে চাই, আমি-আপনি যদি সজাগ থাকি, তাহলে কোনো ষড়যন্ত্র ঘরে প্রবেশ করতে পারবে না।’

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে গোপালগঞ্জে শেখ মনি অডিটরিয়াম মিলনায়তনে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মন্ত্রী আরও বলেন, ঘাতকরা এখনো বলে ’৭৫-এর হাতিয়ার গর্জে ওঠো আরেকবার। আমরা ’৭১-এর হাতিয়ার গর্জে ওঠো আরেকবার কথাটা আমরা সবাই বুঝি দেশ স্বাধীন হওয়া। কিন্তু ’৭৫-এর হাতিয়ার গর্জে ওঠো আরেকবার মানে প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া। বঙ্গবন্ধুর হত্যার মদদদাতা খুনি জিয়ার ছেলে তারেক জিয়া ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মাস্টার মাইন্ড। এটা আমার কথা নয়, আদালতের কথা।

এ সময় অনুষ্ঠানের সভাপতিত্বের বক্তব্যে শিক্ষামন্ত্রী ড. দিপু মনি বলেন, ’৭১-এর ঘাতক, ’৭৫-এর ঘাতক ২০০৪ সালের ঘাতক— এরা এক ও অভিন্ন। সেই ঘাতকরা আবারও চাইছে আরও একটি ’৭৫ ঘটাতে। কারণ তারা ’৭৫-এ যে পরিবারকে নির্বংশ করতে চেয়েছিল, তা অসমাপ্ত রয়ে গেছে। সেদিন বেঁচে ছিল বঙ্গবন্ধুর রক্ত।

অন্যদের মধ্যে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমান, বশেমুরবিপ্রবির উপাচার্য এ কিউ এম মাহাবুব, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান ও উপজেলা চেয়ারম্যান লুৎফর রহমান বাচ্চু।

পরে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

নিউজনাউ/এবি/২০২২
 

X