alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু বেঁচে থাকলে আমরা বিশ্বের শীর্ষ অবস্থানে থাকতাম

প্রকাশিত: ২৪ আগস্ট, ২০২২, ০৮:১৬ এএম

বঙ্গবন্ধু বেঁচে থাকলে আমরা বিশ্বের শীর্ষ অবস্থানে থাকতাম
alo


 


পিরোজপুর প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে অনেক আগেই দেশ সোনার বাংলায় পরিণত হতো। বাঙালি জাতি অনেক আগেই বিশ্বের শীর্ষ অবস্থানে চলে যেত।

মঙ্গলবার (২৩ আগস্ট) পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪৭তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যুবলীগ আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ তিনি হতেন পৃথিবীর অপ্রতিদ্বন্দ্বী নেতা। বিষয়টি বুঝতে পেরেই বিদেশি কুচক্রী মহল এদেশীয় স্বার্থান্বেষী কুচক্রীদের মাধ্যমে তাকে হত্যা করেছিল। তারা বঙ্গবন্ধুর রক্তের স্রোতোধারাকে স্তব্ধ করতে তার উত্তরসূরি যেন না থাকে, সে জন্য শিশু শেখ রাসেলকেও হত্যা করেছিল।

‘তবে আল্লাহর অশেষ কৃপায় সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে থাকায় বেঁচে যান। এরপরও তারা থেমে থাকেনি। তারা শেখ হাসিনাকে হত্যার জন্য ২০ বার চেষ্টা করেছে। সর্বশেষ ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল। একজন বিরোধী দলের নেতার পুলিশি নিরাপত্তা তুলে নেওয়া হয়েছিল। হামলার আগে সব পুলিশ সদস্যকে সরিয়ে নেওয়া হয়েছিল। কিন্তু আল্লাহর অশেষ রহমতে শেখ হাসিনা সেদিন বেঁচে যান। পৃথিবীর জঘন্যতম ওই হামলার পর তারা আওয়ামী লীগের অভিযোগ আমলে না নিয়ে জজ মিয়া নাটক সাজিয়েছিল। আল্লাহর ইচ্ছায় খুনিদের বিচার হয়েছে।’

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা সবাই কর্মী, একমাত্র শেখ হাসিনা নেতা। তিনি জাতির জনকের রক্তের উত্তরসূরি। নেতৃত্বের কোন্দল নিয়ে অহেতুক বিবাদ না বাধিয়ে সবাইকে এক হয়ে কাজ করতে হবে। এখনো ষড়যন্ত্র চলছে।’

সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে আগামী নির্বাচনেও শেখ হাসিনাকে ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট চন্ডিচরন পাল, অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক খান, গৌতম নারায়ন চৌধুরী, শেখ জাহিদ হোসেন পিরু, সিকদার চান, জিয়াউল আহসান প্রমুখ।

নিউজনাউ/এবি/২০২২
 

X