alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

রংপুরে গ্রাফিক নভেল মুজিব বিতরণ

প্রকাশিত: ২৮ আগস্ট, ২০২২, ০৩:৩৬ পিএম

রংপুরে গ্রাফিক নভেল মুজিব বিতরণ
alo

রংপুর ব্যুরো: বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে ও শিক্ষার্থীদের অনুপ্রানিত করতে রংপুরের ৫০টি স্কুলে দু’ হাজার কপি গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ করা হয়েছে।

রবিবার সকালে জেলা শিল্পকলা মিলনায়তনে বিকাশ ও বিশ্বসাহিত্যের আয়োজনে বিভাগের তিন জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং শিক্ষার্থীদের মাঝে এসব বই আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়। ৫০টি স্কুলের প্রতিটিকে ৫ সেট কওে বই দেয়া হয়। ফলে একই সাথে ৪০ জন শিক্ষার্থী স্কুলের লাইব্রেরী থেকে বই পড়ার সুযোগ পাবেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ইব্রাহিম খান, অতিরিক্ত জেলা প্রশাসক ফিরুজুল ইসলাম, বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার অবসরপ্রাপ্ত মেজর জেনারেল শেখ মনিরুল ইসলাম ও বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুনসহ অন্যান্য কর্মকর্তারা।
এসময় জানানো হয়, যাত্রা শুরুর সময় থেকেই বিকাশ বই বিতরনের সঙ্গে সম্পর্ক গড়েছে। আগামী প্রজন্মেও মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে ২০১৪ সাল থেকে বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসুচির সাথে যুক্ত আছে বিকাশ। এ পর্যন্ত রংপুরসহ সাত বিভাগে দুই হাজার ৯শ’ শিক্ষা প্রতিষ্ঠানে আড়াই লাখেরও বেশি বই দিয়েছে বিকাশ। যা থেকে ২৬ লাখ পাঠক উপকৃত হয়েছেন।  রংপুরের আট জেলা ও ৫৮ উপজেলার স্কুলে এই গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরনের আশ্বাস দেন আয়োজকরা।


নিউজনাউ/এবি/২০২২

X