alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

বিপুল পরিমাণ তামার তারসহ মটর সাইকেল উদ্ধার

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর, ২০২২, ০৪:০৪ পিএম

বিপুল পরিমাণ তামার তারসহ মটর সাইকেল উদ্ধার
alo

রামপাল প্রতিনিধি:  বাগেরহাটের রামপাল থেকে ৩৪০ কেজি তামার তার, ০১টি মটর সাইকেল উদ্ধার করেছে ৩ আনসার ব্যাটালিয়ন। এসময় চোর চক্রের এক সদস্যকে আটক করেছে আনসার বাহিনী। 

বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টের সীমানা লাগোয়া জঙ্গল থেকে এ অভিযান চালানোয়া হয়েছে। 

৩১ আগস্ট দিবাগত রাত আনুমানিক ০২:০০ ঘটিকায় তিন আনসার ব্যাটালিয়ন এর অধিনায়ক ও উপপরিচালক চন্দন বিশ্বাস এর নির্দেশনায় এ অভিযান পরিচালিত হয়। 

সূত্র থেকে জানা গেছে, ৩ আনসার ব্যাটালিয়ন গোপন সংবাদের ভিত্তিতে ৩১ আগষ্ট রাত ০২:০০ ঘটিকায় তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতর থেকে বিপুল পরিমান তামার তার পাচার করা হবে। 

উক্ত সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথের নির্দেশনায় চৌকশ আভিযানিক দলটি বিদ্যুৎ কেন্দ্রের পেছনের দিকে লাগোয়া সীমানার আশেপাশে অবস্থান নেয়। পরবর্তীতে উক্ত স্থানে পাচার করার উদ্দেশ্যে জমাকৃত তামার তার উদ্ধারে অভিযান পরিচালিত হয়। তল্লাশিকালে চোর চক্রের লুকিয়ে রাখা ৩৪০ কেজি তামার তার, ০১ টি মটর সাইকেল জব্দ করা হয় এবং চোরাকারবারির সাথে জড়িত উপজেলার গৌরম্ভা ইউনিয়নের আদাঘাট এলাকার মো: নুরুদ্দীন এর পুত্র মোঃ আশরাফুল হাওলাদার (৩১) কে আটক করা হয়। 

উদ্ধারকৃত তামার তারের আনুমানিক বাজার মূল্য প্রায় ৫,৪০,০০০/- (পাঁচ লক্ষ চল্লিশ হাজার) টাকা। ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ সাংবাদিকদের বলেছেন যে এ জাতীয় রাষ্ট্রীয় সম্পদ চুরির সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক উদ্ধারকৃত মালামাল ও চোরকে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

উল্লেখ্য ৩ আনসার ব্যাটালিয়ন রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তার দায়িত্ব নেয়া হতে অদ্যবধি একাধিক অভিযানের মাধ্যমে তামার তার, জিআই পাইপ,  লোহার পাইপ সহ প্রায় ৩০,০০০০০/-(ত্রিশ লক্ষ)  টাকার মালামাল উদ্ধার করেছে।

নিউজনাউ/এবি/২০২২

X