alo
ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলায় বিএনপি নেত্রী স্মৃতি কারাগারে

প্রকাশিত: ০৬ অক্টোবর, ২০২২, ১২:১৮ পিএম

প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলায় বিএনপি নেত্রী স্মৃতি কারাগারে
alo


রাজবাড়ী প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে রাজবাড়ী মহিলা দল নেত্রী সোনিয়া আক্তার স্মৃতির (৩৫) জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 

বুধবার (৫ অক্টোবর) দুপুরে রাজবাড়ীর ১নং আমলী আদালতের বিচারক ‌সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম্যাজিস্ট্রেট কায়ছুন নাহার সুরমা এ আদেশ দেন।

এর আগে গত ৪ঠা অক্টোবর মধ্যরাতে শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া সোনিয়া আক্তার স্মৃতি রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা মহিলা দলের সদস্য। তাঁর স্বামীর নাম মোঃ খোকন মিয়া তিনি প্রবাসী। সোনিয়া আক্তার স্মৃতি শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকায় বসবাস করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩১ আগস্ট সোনিয়া আক্তার তাঁর নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যের সমালোচনা করে 'আপত্তিকর' কথা লেখেন। অনেকে পোস্টটি দেখায় প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ন ও মানহানি হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত সোমবার সন্ধ্যায় সামসুল আরেফিন চৌধুরী নামের স্থানীয় এক আওয়ামী লীগের নেতা ওই ফেসবুক পোস্টের বিষয়ে রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ দেন। পরে অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়। সামসুল আরেফিন চৌধুরী রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক।

রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ শাহাদাত হোসেন জানান, গুজব ছড়ানো ও প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে স্মৃতি ইসলামের নামে থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। পরে গতকাল রাতে তাকে নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়। আজ সকালে তাকে আদালতে পাঠানো হলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

গ্রেপ্তারের আগে মধ্যরাতে পুলিশ তার বাসায় গেলে তিনি ফেসবুক লাইভে আসেন। সেখানে পুলিশের উদ্দেশে তিনি বলেন, আমাকে মধ্যরাতে কেন ধরতে আসছেন? আমি তো পালিয়ে যাচ্ছি না। আমার ছোট ছোট দুইটা বাচ্চা আছে। আমি তাদের রেখে আসছি। আমাকে ১০-১৫ মিনিট সময় দেন। আমি স্বেচ্ছায় বের হচ্ছি। তিনি ভাল আছেন, সুস্থ আছেন ফেসবুকে সবার উদ্দেশ্যে জানান।

নিউজনাউ/আরবি/২০২২

X