alo
ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

খুলনায় বাসের পর এবার লঞ্চ চলাচলও বন্ধ

প্রকাশিত: ২১ অক্টোবর, ২০২২, ০৪:৩৩ পিএম

খুলনায় বাসের পর এবার লঞ্চ চলাচলও বন্ধ
alo

 

নিউজনাউ ডেস্ক:  খুলনায় বিএনপির সমাবেশের আগের দিন শুক্রবার সকালে থেকে দুই দিনের পরিবহন ধর্মঘট চলছে। খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এই ধর্মঘট ডেকেছে। এরই মধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে লঞ্চ চলাচলও। বেতন বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে ৪৮ ঘণ্টার জন্য এ ধর্মঘট ডেকেছে নৌ-যান শ্রমিকরা।

শুক্রবার সকাল থেকে খুলনা লঞ্চ টার্মিনাল থেকে কোনো লঞ্চ ছেড়ে যায়নি। ফলে খুলনা থেকে দক্ষিণ দিকে (দাকোপ, কয়রা, সাতক্ষীরা) যাওয়ার সব লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন জানান, ১০ দফা দাবিতে তারা যাত্রীবাহী লঞ্চে ৪৮ ঘণ্টা ধর্মঘট শুরু করেছেন। এর ফলে ২টি রুটে ৬টি লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

বিএনপির নেতাদের অভিযোগ, (২২ অক্টোবর) শনিবার বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশকে বাধাগ্রস্ত করতে উদ্দেশ্যমূলকভাবে বাস ধর্মঘটের ডাক দেওয়ার পর লঞ্চ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।  

খুলনা মহানগর বিএনপির সদস্য ও মিডিয়া সাব কমিটির আহবায়ক এহতেশামুল হক শাওন বাংলানিউজকে বলেন, খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে ব্যাহত করতে কৃত্রিম সংকট দেখিয়ে দুইদিনের পরিবহন ধর্মঘটের যে উদ্দেশ্যে ডাকা হয়েছে লঞ্চ ধর্মঘটও সে উদ্দেশ্যে ডাকা হয়েছে। এটা একটা পরিষ্কার চক্রান্ত।

কোন বাধাই বিএনপির বিভাগীয় সমাবেশ রুদ্ধ করতে পারবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তরুণ এই বিএনপি নেতা।

খুলনায় শুক্রবার (২১ অক্টোবর) সকাল ৬টা থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। শনিবার (২২ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত দুদিন আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকবে বলে সংশ্লিষ্টরা জানান। ১৮ অক্টোবর রাতে খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে শুক্র-শনিবার বাস চলাচল বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, খুলনা মহানগরীর সোনালী ব্যাংক চত্বরে (২২অক্টোবর) শনিবার খুলনা বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধান উপদেষ্টা হিসেবে কর্মসূচি সমন্বয় করবেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

নিউজনাউ/এসএইচ/২০২২ 

X