alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটে বিএনপির সমাবেশস্থলে চলছে রান্না-খাওয়া

প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০২২, ০২:৫৪ পিএম

সিলেটে বিএনপির সমাবেশস্থলে চলছে রান্না-খাওয়া
alo


সিলেট ব্যুরো: আগামীকাল শনিবার বিএনপির সম্মেলনের তারিখ ধার্য হলেও বিভাগের বিভিন্ন উপজেলা থেকে দুদিন আগেই অনেকে এসে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা। 

সিলেট বিভাগীয়  গণসমাবেশকে সামনে রেখে দলীয়  সিলেট আসতে শুরু করেছেন। 

শুক্রবার (১৮ নভেম্বর) সকাল থেকে বিভাগের তিন জেলা সুনামগঞ্জ, মেৌলভীবাজার ও হবিগঞ্জে পরিবহণ ধর্মঘট থাকায় গত রাতেই এসব জেলার নেতাকর্মীদের অধিকাংশ নেতাকর্মী সিলেট পৌঁছান। 

ইতোমধ্যে বৃহস্পতিবার সিলেট আসেন বিএনপির কেন্দ্রীয় একটি টিম। টিমে রয়েছেন গণসমাবেশের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ডা. এজেড জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন। সিলেট এসেই তারা গণসমাবেশের স্থল পরিদর্শন করেন। আজ আসছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা। 

বিএনপির সমাবেশের দিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেট জেলায় এবং আজ সকাল থেকে আগামীকাল সন্ধ্যা পর্যন্ত মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে বাস-মিনিবাস মালিক সমিতি। 

বৃহস্পতিবার থেকে সমাবেশস্থলে অবস্থান নিয়েছে শতাধিক নেতাকর্মী। সেখানে তাদের রাত্রি যাপনসহ খাওয়া-ধাওয়ার ব্যবস্থা করা হয়েছে। সমাবেশস্থলে রয়েছে বিভাগের বাকি জেলা নেতৃবৃন্দের অবস্থানের জন্য পৃথক ক্যাম্প। সন্ধ্যায় সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সমাবেশস্থলে ছিটানো হয় মশক নিধন ওষুধ। 

মৌলভীবাজার জেলা বিএনপি কর্মীদের জন্য মাঠে ফ্রি পানি বিতরণের ব্যবস্থা করেছে। রাতে আসা নেতাকর্মীদের জন্য আবাসনের ব্যাবস্থা করা হয়েছে নগরীর বিভিন্ন কমিউনিটি সেন্টারে। কেউ কেউ অবস্থান নিচ্ছেন মসজিদের বারান্দায়। শেষ মুহূর্তের প্রস্তুতিতে স্থানীয় বিএনপি নেতারা ব্যস্ত সময় পার করছেন। 

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর শনিবার সিলেটে গণসমাবেশ করবে বিএনপি। এটি হবে বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। 

নিউজনাউ/আরবি/২০২২

X