alo
ঢাকা, রবিবার, নভেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপি ক্ষমতায় গেলে দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট হবে : রুমিন ফারহানা

প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০২২, ০৭:৫১ পিএম

বিএনপি ক্ষমতায় গেলে দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট হবে : রুমিন ফারহানা
alo

পাবনা প্রতিনিধি: বিএনপি ক্ষমতায় গেলে জাতীয় সরকার গঠন ও দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট গঠন করবে বলে জানিয়েছেন জাতীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।

শুক্রবার (১৯ নভেম্বর) পাবনায় বিএনপি’র মিডিয়া সেলের আয়োজনে সুধী সমাজের সঙ্গে ‘জবাবদিহিতামূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তী জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মিডিয়া সেলের আহবায়ক, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব, সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। 

মতবিনিময় সভার মূল বক্তা ব্যারিস্টার রুমিন ফারহানা আরো বলেন, যে সকল ক্ষুদ্র রাজনৈতিক দলগুলো জাতীয় সরকারের সাথে যুক্ত হবেন। তাদের প্রার্থী যদি এমপি হিসেবে নির্বাচিত নাও হন, তবুও তাদের মেধা প্রজ্ঞা ও গঠনমূলক মতামত জাতীয় সংসদে উপস্থাপন করতে পারবেন। বিএনপির হাত দিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা, দেশের চারটির পরিবর্তে অসংখ্য গণমাধ্যম তৈরী ও বিচার বিভাগের স্বাধীনতা এসেছে।

সভায় আরো বক্তব্য দেন পাবনা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল করিম, পাবনা জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও সম্পাদক অ্যাডভোকেট মির্জা আজিজুর রহমান, ইসলামি বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ডা. জাকির হোসেন, পাবনা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মির্জা আজাদ, জাসদ (রব) পাবনা জেলা শাখার সভাপতি মোজাম্মেল হোসেন কবির ও ড্যাবের পাবনা জেলা শাখার সদস্য সচিব ডাঃ আহমেদ মোস্তফা নোমান। 

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব, সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার, বিএনপির মিডিয়া সেলে সদস্য ড. মোর্শেদ হাসান খান ও আতিকুর রহমান রুমন প্রমূখ।


নিউজনাউ/এসএইচ/২০২২ 

X