alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

টাঙ্গাইলে ড্রেজার বসিয়ে বালু তুলছেন 'শিল্প মন্ত্রণালয়ের লোক'

প্রকাশিত: ১৯ জানুয়ারী, ২০২৩, ০১:৪৮ পিএম

টাঙ্গাইলে ড্রেজার বসিয়ে বালু তুলছেন 'শিল্প মন্ত্রণালয়ের লোক'
alo

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার টুনি মগড়া এলাকায় নিউ ধলেশ্বরী নদীতে অবৈধ বাংলা ড্রেজার বসিয়ে দীর্ঘদিন যাবৎ বালু উত্তোলন করছে স্থানীয় একটি মহল। এতে নদীতীরবর্তী একটি দাখিল মাদন্সাসহ অর্ধশতাধিক বসতবাড়ি পড়েছে নদী ভাঙনের আশঙ্কায়।

জানা যায়, টুনি মগড়া গ্রামের বাসিন্দা ও শিল্প মন্ত্রণালয়ের কর্মচারী উজ্জল মিয়ার নেতৃত্বে একটি মহল গত একমাস যাবৎ টুনি মগড়া এলাকায় নিউ ধলেশ্বরী নদীতে অবৈধ বাংলা ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছেন। কেউ প্রতিবাদ করলে তাদের হুমকি দেয় ওই মহল। ফলে কেউ প্রতিবাদ করতেও সাহস পায় না। মন্ত্রণালয়ের কর্মচারী পরিচয়ে তিনি বিভিন্ন সময় এলাকায় অবৈধ ড্রেজার পরিচালনাসহ নানা অপকর্ম করছেন।

সরেজমিনে জানা যায়, মগড়া বাজার থেকে নদীর পাড় পর্যন্ত সড়ক পাকাকরণের কাজে উত্তোলিত ওই বালু ব্যবহৃত হচ্ছে। ওই সড়ক পাকাকরণের কাজ বাস্তবায়ন করছে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল ভূইয়া। অভিযোগ রয়েছে, এই যুবলীগ নেতার আশ্রয়প্রশ্রয়ে এই মহল দীর্ঘদিন যাবৎ নদীতে বাংলা ড্রেজার চালাচ্ছেন।

এ বিষয়ে অভিযুক্ত উজ্জল মিয়াকে মুঠোফোনে কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

কালিহাতী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল ভূইয়া বলেন, আমি যে এলাকায় কাজ করছি সেই এলাকাটি গ্রামীণ এলাকা হিসাবে পরিচিত। তাই উন্নয়ন কাজ করতে আমরা ড্রেজার ব্যবহার করছি। প্রতিবেদককে নিউজটি প্রকাশ না করতেও তিনি অনুরোধ জানান।

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন মুঠোফোনে নিউজনাউকে বলেন, অবৈধ বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসন তৎপর। যদি কেউ অবৈধ বালু উত্তোলন করে বিক্রি করে থাকে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।

নিউজনাউ/কেআই/২০২৩

X