alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

রংপুরে চিরকুট লিখে কলেজছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩, ০৪:৫৩ পিএম

রংপুরে চিরকুট লিখে কলেজছাত্রীর আত্মহত্যা
alo

রংপুর ব্যুরো: রংপুরের কাউনিয়ায় চিরকুট লিখে গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন সুরমা খাতুন (১৮) নামে এক কলেজশিক্ষার্থী। 

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে উপজেলার হারাগাছ ইউনিয়নের সোনাতন চিলমারী টারি গ্ৰামের নিজ বাড়ি থেকে ওই ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। 

সুরমা খাতুন মীরবাগ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছেন এবং সোনাতন চিলমারী টারি গ্ৰামের সহিদুল ইসলামের মেয়ে।

মৃত্যুর আগে লেখা সুইসাইড নোটে ওই শিক্ষার্থী উল্লেখ করেন, 'আমার মুত্যুর জন্য কেউ দায়ী নয়। আমার জন্য সবাই দোয়া করিও। ক্ষমা করিও সবাই। সবাই দোয়া করিও।'

পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় রবিবার রাতে খাওয়া শেষে ঘরে ঘুমাতে যান সুরমা। সোমবার ভোরে পাশের ঘর থেকে মেয়েকে ডাকাডাকি করেন মা দোলেনা বেগম। মেয়ের সাড়া না পেয়ে দরজা ভেঙে ঘরে প্রবেশ করে দেখতে পান মেয়ে ঝুলন্ত অবস্থায় আছেন। তার চিৎকারে পরিবারের লোকজন এসে মেয়েটির মরদেহ মাটিতে নামিয়ে ফেলেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মেয়েটির মরদেহ উদ্ধার করেন।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, মেয়েটি খুবই ভালো। নামাজ পড়তেন এবং কোরআন তেলওয়াত করেন। কিন্তু এইচএসসি পরীক্ষা ভালো না হওয়ায় ফলাফল খারাপ হলে মা বাবা বকা দেবেন, এমন ভয়ে সে আত্মহত্যা করতে পারে।

সুরমার মা দোলে না বেগম বলেন, আমার মেয়ে পরীক্ষার ফলাফল খারাপ হবে ভয়ে  রাতের যেকোনো সময় ঘরের মধ্যে গলায় ওড়না পেঁচিয়ে আড়ার সাথে আত্মহত্যা করেছে।

তিনি আরও বলেন, রবিবার রাতে মেয়ে আমাকে বলে মা আমার রেজাল্ট ভাল না হলে আমার ওপর রাগ করো না।

কাউনিয়া থানার ইন্সপেক্টর তদন্ত ফরহাদ মন্ডল  বলেন, ঘটনার স্থান থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছি। মৃত্যুর রহস্য উদঘাটনে তদন্ত করছে পুলিশ।

 

নিউজনাউ/কেআই/২০২৩

X