alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

পরীক্ষায় অকৃতকার্য, অপমানে হলিক্রস স্কুলের শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশিত: ২৪ আগস্ট, ২০২২, ০৮:১১ এএম

পরীক্ষায় অকৃতকার্য, অপমানে হলিক্রস স্কুলের শিক্ষার্থীর আত্মহত্যা
alo

নিউজনাউ ডেস্ক: ফেল করা অপমান সইতে না পেরে পারপিতা ফাইহা (১৪) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। ওই ছাত্রী হলিক্রস স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে তেজগাঁও রেলস্টেশন রোডের নন্দন রোকেয়া নামের ১২ তলার অ্যাপার্টমেন্টের ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করে পারপিতা।

জানা গেছে, উচ্চতর গণিতে ফেল করায় পারপিতার মা-বাবাকে স্কুলে নিয়ে যেতে বলা হয়। অভিভাবকদের ডেকে নিয়ে তাকে অপমান করা হবে- এমন ভয়ে কয়েক দিন ধরে আতঙ্কগ্রস্ত ছিল এই শিক্ষার্থী। তাই বাবা-মাকে সে এ বিষয়ে কিছু জানায়নি।

সর্বশেষ এই অপমানের ভয়ে পারপিতা আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠছে।

তবে এ বিষয়ে পারপিতার সহ-পাঠীরা বলছে ভিন্ন কথা। তারা বলে, হলিক্রসে সি ও ডি শাখার এক শিক্ষক উচ্চতর গণিতের ক্লাস নেন। তিনি আবার এ বিষয়ে নিজের বাসায় প্রাইভেটও পড়ান। সি শাখার ফার্স্ট গার্ল পারপিতাকে ওই শিক্ষক তার কাছে প্রাইভেট পড়তে বলেছিলেন। কিন্তু পারপিতা তাতে রাজি না হওয়ায় ওই শিক্ষক তাকে ইচ্ছে করে প্রথম ও দ্বিতীয় সাময়িকে ফেল করিয়ে দেন। আর এই কারণেই স্কুলের অধ্যক্ষ পারপিতাকে তার বাবা-মাকে নিয়ে আসতে বলেন। ফেল করার এই অপমান ও বাবা-মার সামনে অপমানিত হওয়ার ভয়ে পারপিতা আত্মহত্যা করে।

এ বিষয়ে ডিএমপির তেজগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) অপূর্ব হাসান বলেন, হলিক্রস স্কুলের নবম শ্রেণির এক ছাত্রী ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে জেনেছি। তবে প্রকৃত ঘটনা কী তা আমরা তদন্ত করে দেখছি। বিষয়টি আত্মহত্যা নাকি অন্যকিছু তা ময়নাতদন্ত করলে জানা যাবে।

নিউজনাউ/এবি/২০২২
 

X