alo
ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বেড়েছে সবজি-মাছ-মাংসের দাম

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২৩, ১১:৪৯ এএম

বেড়েছে সবজি-মাছ-মাংসের দাম
alo


নিউজনাউ ডেস্ক: সপ্তাহের ব্যবধানে বাজারে দাম বেড়েছে সবজি মাছ ও মাংসের। গত সপ্তাহের চেয়ে সব ধরনের মাছের দাম বেড়েছে। সেই সঙ্গে শীতের প্রতিটি সবজির দামও বাড়তি। সব সবজিতেই অতিরিক্ত ১০ থেকে ২০ টাকা বেড়েছে। এছাড়া মুদি মালামাল ও মশলার বাজারদর প্রায় অপরিবর্তিত রয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) রাজধানী রামপুরা বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এসব বাজারে ফুলকপি ও বাঁধাকপি ৩৫ থেকে ৪৫ টাকায় বিক্রি হচ্ছে। টমেটো বিক্রি হচ্ছে ৬০-৬৫ টাকা কেজিতে বিক্রি হয়েছে।

প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। পেঁপে প্রতি কেজি ২৫-৩৫ টাকা, বেগুন ধরণভেদে ৫০ থেকে ৬০ টাকা, করলা আকার-আকৃতি ভেদে ৬০ থেকে ৭৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পুরোনো আলু ২০-২৫ টাকা এবং নতুন আলু বিক্রি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরে। শসা প্রতি কেজি ৪০-৪৫ টাকা, গাজর ৪৫-৫০, চিচিঙ্গা ও ধুন্দল ৪৫-৫০ টাকা এবং আকৃতিভেদে প্রতিটি লাউ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৫০ টাকায়।

বাজারে পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪৫ টাকায়। রকমভেদে কাঁচামরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়। এছাড়া ভালো মানের আদা ও রসুন ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

বাজারে মাছের দাম বেড়েছে। চাষ করা কই, তেলাপিয়া, পাঙাশ বিক্রি হচ্ছে ১৫০ থেকে ২০০ টাকা কেজিতে। রকমভেদে রুই, কাতলা কার্পজাতীয় মাছ ২৭০ থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রায় অপরিবর্তিত ছিল অন্যান্য মাছের দাম।

বাজারে গরুর মাংস ৬৮০-৭৫০ টাকা কেজি। খাসির মাংস বিক্রি হচ্ছে ৯৫০-১০০০ টাকায়। আর ব্রয়লার মুরগি প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৪০-৪৫ টাকায়, ডিম প্রতি ডজন ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া, আটা ৬০ টাকা, ময়দা ৬৫টাকা কেজি ও খোলা সয়াবিন তেল ১৮০-৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

নিউজনাউ/আরবি/২০২৩

X