alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

নাদিয়াকে বাসচাপা: বিমানবন্দর সড়কে বিক্ষোভ, যান চলাচল বন্ধ

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩, ০১:৩৯ পিএম

নাদিয়াকে বাসচাপা: বিমানবন্দর সড়কে বিক্ষোভ, যান চলাচল বন্ধ
alo

 

নিউজনাউ ডেস্ক: রাজধানীর ভাটারা এলাকায় ভিক্টর পরিবহন নামে একটি বাসের চাপায় নর্দান ইউনিভার্সিটি ছাত্রী নাদিয়ার মৃত্যুর প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো দক্ষিণখান কাওলা এলাকার সড়কে শিক্ষার্থীদের প্রতিবাদ ও মিছিল চলছে। শিক্ষার্থীদের রাস্তা অবরোধের কারণে খিলক্ষেত থেকে উত্তরাগামী রাস্তার যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) এই তথ্য নিশ্চিত করেন দক্ষিণ খান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  জাহাঙ্গীর আলম খান।

তিনি জানান, দুপুর ১২টার দিকে কিছু শিক্ষার্থীরা কাওলা এলাকায় রাস্তায় নেমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নাদিয়ার মৃত্যুর প্রতিবাদ ও দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সড়কে অবস্থান ও মিছিল করেন।  

রবিবার (২২ জানুয়ারি) দুপুর পৌনে ‌১টার দিকে ভাটারা এলাকায় ওই বাস একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এ সময় বাসচাপায় নাদিয়ার মৃত্যু হয়। আহত হয় তার বন্ধু মেহেদী হাসান। নিহত নাদিয়া ওই ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের প্রথম সেমিস্টারের ছাত্রী। তার বাড়ি নারায়গঞ্জের ফতুল্লা থানার চাষাড়ায়। এক সপ্তাহ আগে উত্তরায় একটি হোস্টেলে উঠেছিলেন নাদিয়া।

এ দুর্ঘটনার পর পর কাওলা এলাকায় সড়ক অবরোধ করেন নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। নিহত নাদিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, ভিক্টর পরিবহনের রুট পারমিট বাতিল এবং কাওলা এলাকায় বাস স্টপেজের দাবিতে বিক্ষোভ দেখান। তাদের দাবির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে সন্ধ্যায় তারা সড়ক থেকে সরে যান।

নিউজনাউ/আরবি/২০২৩

X