alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

৭ মিনিটে পল্লবী টু আগারগাঁও, যাত্রীদের চকলেট-গোলাপ দিয়ে বরণ

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২৩, ১১:২১ এএম

৭ মিনিটে পল্লবী টু আগারগাঁও, যাত্রীদের চকলেট-গোলাপ দিয়ে বরণ
alo


নিউজনাউ ডেস্ক: রাজধানীর উত্তরা থেকে মিরপুরের পল্লবী স্টেশনে যখন পৌঁছায়, তখন সকাল ৮টা ৩৫ মিনিট। যাত্রী ওঠার পর ট্রেনটি আগারগাঁওয়ের উদ্দেশে রওনা হয় ৮টা ৩৭ মিনিটে। পল্লবী থেকে আগারগাঁও আসতে যাত্রীদের সময় লেগেছে মাত্র ৭ মিনিট। এদিকে পল্লবী স্টেশনে ছাত্রলীগের পক্ষ থেকে যাত্রীদের গোলাপ, চকলেট দিয়ে সরকারের শুভেচ্ছা বার্তা জানানো হচ্ছে।

গত ২৮ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে উত্তরা থেকে আগারগাঁওয়ে মেট্রোরেল চালু হয়। এত দিন দুটি স্টেশনে যাত্রীরা চলাচল করতে পারতেন। আজ বুধবার থেকে পল্লবী স্টেশনে ট্রেন থামতে শুরু করেছে। তবে চালুর প্রথম দিনে উল্লেখযোগ্য যাত্রী চোখে পড়েনি। অনেকে এসেছেন ঘুরতে। আবার অনেকে অফিসে যাওয়ার উদ্দেশ্য পল্লবী থেকে ট্রেনে করে আগারগাঁও ও উত্তরায় গেছেন।

সরেজমিন দেখা যায়, আগের ঘোষণা অনুযায়ী সকাল ৮টায় পল্লবী স্টেশনের গেট খুলে দেওয়া হয়। যদিও তখন যাত্রীরসংখ্যা ছিল খুবই কম।

যাত্রীরা তাদের সুবিধামতো টিকিট কেটে গন্তব্যে যাচ্ছেন। প্রথম দিন যাত্রীদের হাতে একটি করে লাল গোলাপ দিয়ে বরণ করে নেওয়া হয়।

গত ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চালু হওয়া মেট্রোরেল প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা বিরতিহীনভাবে চলাচল করতো। তবে, এ শিডিউলকে আরও ৩০ মিনিট পেছানো হয়েছে। অর্থাৎ আজ থেকে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেট্রোরেল চলবে। এছাড়া যাত্রীদের টিকিট কাটার সুবিধার্থে সকাল ৮টা থেকে মেট্রোরেলের গেট খোলা হবে। সর্বশেষ যাত্রীরা ১২টা পর্যন্ত মেট্রোরেলের স্টেশনে প্রবেশ করে টিকিট কাটতে পারবেন।

X