alo
ঢাকা, সোমবার, অক্টোবর ৩, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

পুলিশের ওপর স্বর্ণপাচারকারীদের হামলা, মোটরসাইকেল চাপায় যুবক নিহত

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর, ২০২২, ০৩:২৬ পিএম

পুলিশের ওপর স্বর্ণপাচারকারীদের হামলা, মোটরসাইকেল চাপায় যুবক নিহত
alo

যশোর প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলায় পুলিশের যৌথ অভিযানে স্বর্ণপাচারকারীদের হামলার ঘটনা ঘটেছে। এ সময় মোটরসাইকেলে চাপা পড়ে এক যুবক নিহত হন বলে জানিয়েছে পুলিশ। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলার জামতলার পাঁচপুকুর এলাকার ওরিয়েন্টাল ওয়েল কোম্পানি লিমিটেডের সামনে এ ঘটনা ঘটে। এ সময় ৯ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৩০টি স্বর্ণের বারসহ দুজনকে আটক করে পুলিশ।

আটকরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার বাসিন্দা আবুল সরকারের ছেলে রবিন (৩৫) ও দাউদকান্দি উপজেলার বাসিন্দা কবির হোসেনের ছেলে আবুল কাশেম (৩৫)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দিনগত রাতে জামতলার পাঁচপুকুর এলাকায় যশোর ডিবি (গোয়েন্দা শাখা) ও শার্শা থানা পুলিশ অভিযান চালায়। এ সময় একটি প্রাইভেটকারসহ দুজনকে আটক করে তল্লাশি করা হয়। তল্লাশিতে ৯ কেজি ৭৫৯ গ্রাম ওজনের মোট ৩০টি স্বর্ণের বার পাওয়া যায়।

এ সময় কয়েকটি মোটরসাইকেলে চোরাকারবারির একটি দল পুলিশের ওপর চার-পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা রাবার বুলেট ছুড়লে হামলাকারীরা মোটরসাইকেল রেখে পালিয়ে যায়। ঘটনাস্থলের ২০০ গজ দূরে মোটরসাইকেলের নিচে পড়ে থাকা অজ্ঞাতপরিচয় এক ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

যশোরের নাভারণ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) জুয়েল ইমরান বলেন, পুলিশের ওপর চোরাকারবারিরা ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশও পাল্টাগুলি চালালে তারা পালিয়ে যায়। এ সময় একজনকে আহত অবস্থায় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।


তিনি আরও বলেন, প্রাইভেটকার থেকে ৩০টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। যার বাজারমূল্য প্রায় সাত কোটি টাকা। এ ঘটনায় দুজন পাচারকারীকে আটক করা হয়েছে। তাদের নামে মামলা হবে।

নিউজনাউ/এসকে/২০২২ 

X