alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

রেলস্টেশন-তামাকুন্ডি লাইনের মোবাইল চোর চক্রের মধ্যেও মধ্যস্বত্বভোগী!

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর, ২০২২, ০৯:২৯ পিএম

রেলস্টেশন-তামাকুন্ডি লাইনের মোবাইল চোর চক্রের মধ্যেও মধ্যস্বত্বভোগী!
alo

 

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের কোতোয়ালী থানা এলাকায় চোরাই মোবাইল চোর চক্র এবং তামাকুন্ডি লেইনের মোবাইলের দোকানে সেসব চোরাই মোবাইল বিক্রির গল্প বেশ পুরানো। এবারে সেই চক্রের মাঝখানে আবির্ভাব ঘটেছে এক ধরনের বিক্রয় প্রতিনিধিরও। এতদিন সরাসরি চোর চক্রের সদস্যরা চোরাই মোবাইলগুলো তামাকুন্ডি লাইনের দোকানদারকের বিক্রয় করে আসলেও সম্প্রতি চোরদের কাছ থেকে কম দামে মোবাইল কিনে সেগুনো তামাকুন্ডি লাইনে বেশি দামে বিক্রি করার জন্য আলাদা প্রতিনিধি নিয়োগের এমন চিত্রই উঠে এসেছে কোতোয়ালী থানা পুলিশের এক অভিযানের সূত্র ধরে। 

রবিবার (১১ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার স্টেশন রোড ও তামাকুমন্ডি লেন থেকে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় চোরাই ২৮টি মোবাইল উদ্ধার করা হয়েছে। 

গ্রেপ্তার দুই জনের মধ্যে একজন আব্দুর রহিম। অন্যজন মিজানুর রহমান রিপন। এদের মধ্যে রহিম চোর চক্রের সদস্যদের কাছ থেকে কমদামে মোবাইল ক্রয় করে সেগুলো বেশি দামে মোবাইলের দোকানগুলোতে বিক্রি করতো বলে জানিয়েছে পুলিশ। 

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহেদুল কবীর নিউজনাউকে জানান, স্টেশন রোডের ৭ নং বাসার পার্কিং এলাকায় এসআই মো. মেহেদী হাসান অভিযান পরিচালনা করেন। এ সময় আব্দুর রহিম নামে একজনকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে ৫টি বিভিন্ন ব্র্যান্ডের চোরাই মোবাইল জব্দ করা হয়। পরে রহিমকে জিজ্ঞাসাবাদে সে জানায়, বিভিন্ন মোবাইল চোরদের কাছ থেকে কম দামে সে মোবাইল কিনে মিজানুর রহমান রিপন নামে একজনের কাছে বেশি দামে বিক্রি করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে কোতোয়ালী থানার তামাকুমন্ডি লেন হাসিন টাওয়ারের রুবাইয়া ট্রেডার্স নামক দোকান থেকে রিপনকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ২৩টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়। 

এই ঘটনায় কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে। রহিম ও মিজানুরের বিরুদ্ধে একটি করে মামলা আদালতে বিচারাধীন আছে বলেও জানান ওসি। 

এই বিষয়ে কোতোয়ালী থানার উপ পরিদর্শক মেহেদী হাসান বলেন, 'এতদিন যতগুলো ঘটনা আমরা ডিটেকট করেছি সবগুলোতে চোররাই সরাসরি মোবাইলের দোকানগুলোতে মোবাইল দিয়ে আসতো এমনটা দেখেছি। এবারই প্রথম দেখলাম মাঝখানে নতুন একটা গ্রুপ তৈরি হয়েছে যারা এই দুই পক্ষের মাঝখানে সংযোগ হিসেবে কাজ করছে। এটা নতুন বিষয়।'

নিউজনাউ/পিপিএন/২০২২

X