alo
ঢাকা, শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযান: দুই ব্যক্তিকে জরিমানা, ট্রাক জব্দ

প্রকাশিত: ৩০ অক্টোবর, ২০২২, ১২:৫২ এএম

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযান: দুই ব্যক্তিকে জরিমানা, ট্রাক জব্দ
alo

 

লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়ায় চরম্বা ইউনিয়নের বিবিরবিলার দক্ষিণ পাড়া এলাকায় কৃষি জমির টপ সয়েল কাটার অভিযোগে মোহাম্মদ হারুন (৩৫) নামের এক ব্যক্তিকে ৬০ হাজার টাকা অর্থদন্ড এবং এসময় মাটি পরিবহন কাজে ব্যবহার করা একটি ট্রাক জব্দ করা হয়েছে।

এছাড়াও চুনতি ইউনিয়নের মিরিখীল হাবিব মেম্বারের পোলট্রি ফার্ম সংলগ্ন এলাকায় মাটি কেটে বিক্রি এবং অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে মো : কামরুদ্দিন (৪০) নামের এক ব্যাক্তিকে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এসময় বালু উত্তোলনের মেশিন ধ্বংস করে দেয়া হয়েছে। 

শনিবার (২৯ অক্টোবর) রাতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে  
পৃথক পৃথকভাবে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ অর্থদন্ড প্রদান করা হয়েছে। 

অর্থদন্ড প্রাপ্ত মো : হারুন উপজেলার চরম্বা ইউনিয়নের বিবিরবিলা দক্ষিণ পাড়ার মো : ইব্রাহিমের পুত্র এবং অপর দন্ডপ্রাপ্ত মো : কামরুদ্দিন চুনতি ইউনিয়নের মিরিখীল এলাকার হাফেজ আহমদের পুত্র বলে জানা গেছে। 

অভিযানে নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শাহজাহান জানান, শনিবার রাত ১২ টা ১০ মিনিটে চরম্বা ইউনিয়নের বিবিরবিলা দক্ষিণ পাড়া এলাকায় মাটির টপ সয়েল কাটার গোপন সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করি। এ সময় ঘটনাস্থল থেকে একটা ট্রাক আটক করা হয়েছে। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতে অপরাধ করে দোষ স্বীকার করায় মোহাম্মদ হারুনকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। পরবর্তীতে এ ধরণের অপরাধ আর করবে না মর্মে অঙ্গিকারনামাও নেয়া হয়েছে। 

এদিকে, একইদিন শনিবার বিকেল ৩টা ১০ মিনিটে পৃথক অভিযান পরিচালনা করে চুনতি ইউনিয়নের মিরিখিল হাবিব মেম্বারের পোল্ট্রি ফার্ম সংলগ্ন এলাকায় মাটি কাটা ও অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো : কামরুদ্দিনকে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এসময় বালু উত্তোলনের মেশিন ধ্বংস করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে  আইন বহির্ভূতভাবে ইটভাটায় ও মাটি ভরাটে মাটি বিক্রির অপরাধ করে দোষ স্বীকার করায় তাকে এ অর্থদন্ড দেয়া হয়েছে। পরবর্তীতে এ ধরণের অপরাধ আর করবে না মর্মে অঙ্গিকারনামাও নেয়া হয়। 

অভিযান পরিচালনাকালে লোহাগাড়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিনসহ অন্যান্য পুলিশ সদস্যরা সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

নিউজনাউ/পিপিএন/২০২২

X