alo
ঢাকা, শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

খুলশীতে কোটি টাকার ৫ সরকারি বাড়ি উদ্ধার

প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০২২, ১১:৫৭ পিএম

খুলশীতে কোটি টাকার ৫ সরকারি বাড়ি উদ্ধার
alo

 

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরের খুলশী থানা এলাকায় কয়েকজন দখলে থাকা পরিত্যক্ত পাঁচটি সরকারি বাড়ি উদ্ধার করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৫ নভেম্বর) জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, সরকারি আবাসন অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগ, কর্ণফুলী গ্যাস ও সিএমপি পুলিশের সমন্বয়ে দিনভর অভিযান চালিয়ে বাড়িগুলো উদ্ধার করা হয়। এর মধ্য দিয়ে অবৈধ দখলদারদের কাছ থেকে সরকারের কয়েক কোটি টাকার সম্পত্তি উদ্ধার হলো। 

জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ড চট্টগ্রামের ১৭০ তম সভায় সরকারি পরিত্যক্ত বাড়ি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। সেই সিদ্ধান্তের প্রেক্ষিতে দিনভর অভিযান চালিয়ে বাড়িগুলো উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, উদ্ধারকৃত বাড়িগুলো হলো- খুলশীর নয়া শহরের ৭১, ৭২, ৭৩/৭৪, ৭৬ ও ৮৯ নম্বর বাড়ি। দীর্ঘদিন ধরে দখলদারের কবজায় থাকা পাঁচটি বাড়ি উদ্ধারের মধ্য দিয়ে সরকারের কয়েক কোটি টাকার সম্পত্তি উদ্ধার করা সম্ভব হয়েছে। উচ্ছেদ শেষে গণপূর্তের প্রতিনিধির কাছে বাড়িগুলো বুঝিয়ে দেওয়া হয়েছে।

অভিযানে গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী পূষণ চক্রবর্তী, উপ-সহকারী প্রকৌশলী মো. সফিকুল ইসলাম, সৌরজিত বড়ুয়া ও খুলশী থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজনাউ/পিপিএন/২০২২

X