alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সীতাকুণ্ডে ইয়াবা খুঁজতে গিয়ে কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২৩, ০৯:১১ পিএম

সীতাকুণ্ডে ইয়াবা খুঁজতে গিয়ে কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার
alo

 

সীতাকুন্ড প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুণ্ডে এক কোটি ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে পৌরসদর বাস ষ্ট্যান্ড এলাকায় সন্দেহভাজন দুই ব্যক্তিকে তল্লাশী করে তাদের জুতোর মধ্যে বিশেষ কায়দায় রাখা ২০টি স্বর্ণের বার (ওজন ২৩৩২.১১ গ্রাম) উদ্ধার করা হয়। ঘটনায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। একইদিন বিকালে সীতাকুণ্ড মডেল থানায় একটি মামলা দায়ের হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন চট্টগ্রামের আনোয়ারা থানার চাতরী ইউনিয়নের কৈনপুরা গ্রামের পাল পাড়ার বাসিন্দা বাসু পাল প্রকাশ সুমন (৩৫) এবং চট্টগ্রামের বাঁশখালী থানার কালীপুর ইউনিয়নের পালেগ্রামের রতন পাল (৬০) তবে তারা দুই জনই বর্তমানে চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন পাথরঘাটা নজুমিয়া লেইনে বসবাস করছেন।

থানা সূত্রে জানা যায়, সীতাকুণ্ড উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বুধবার সকাল থেকেই তীব্র যানজট সৃষ্টি হয়। কারণে সকাল ৮টার দিকে থানা পুলিশের একটি দল যানজট নিরসনে সহযোগিতার লক্ষ্যে পৌরসদর বাস ষ্ট্যান্ড এলাকায় যান। এসময় পৌরসদর বাস ষ্ট্যান্ডে সংবাদপত্র লেখা একটি মাইক্রোবাস থেকে নেমে একটি বাস কাউন্টারে বসে দুই স্বর্ণ পাচারকারী সুমন রতন পাল। তাদের চলা ফেরা সন্দেহজনক হওয়ায় তাদের কাছে ইয়াবা আছে সন্দেহ করে সেখানে দায়িত্বরত এস.আই পাপেল রায় সঙ্গীয় ফোর্স নিয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা স্বীকার করে যে তাদের জুতার ভেতরে স্বর্ণের বার আছে। এতে পাপেল ঘটনাটি অফিসার ইনচার্জ তোফায়েল আহমেদকে অবগত করলে তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে সেগুলো উদ্ধার করেন। পরে থানায় এনে জুতোর ভেতর থেকে একে একে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ২৩৩২.১১ গ্রাম।

সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ জানান, সকাল সাড়ে ৮টার দিকে থানার এস.আই পাপেলসহ সঙ্গীয় ফোর্স যানজট নিরসনের কাজে পৌরসদর বাস ষ্ট্যান্ডে যায়। সেখানে দুই ব্যক্তিকে সন্দেহভাজন মনে হলে মূলত তাদের কাছে ইয়াবা আছে মনে করে জিজ্ঞাসাবাদ করে। এসময় জিজ্ঞাসাবাদে ভেঙে পড়ে তারা স্বীকার করে যে তাদের কাছে স্বর্ণের বার আছে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী জুতার ভেতর থেকে এক কোটি ৭০ লাখ টাকা মূল্যের ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। বিষয়ে বিকালে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করা হয়েছে।

নিউজনাউ/এইচকে/পিপিএন/২০২৩

X