alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

দক্ষিণ জেলা আ.লীগ নেতা লায়ন সামশুলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ১৯ জানুয়ারী, ২০২৩, ০৭:০৬ পিএম

দক্ষিণ জেলা আ.লীগ নেতা লায়ন সামশুলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
alo

পটিয়া প্রতিনিধি: চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, চট্টগ্রামের সাবেক জেলা লায়ন্স গভর্নর ও দি সিনিয়র সিটিজেন সোসাইটি চট্টগ্রামের বর্তমান সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা লায়ন এম সামশুল হক (৭৬) ইন্তেকাল করেছেন। তাঁর মৃত্যুতে চট্টগ্রাম দক্ষিণ জেলা ও পটিয়া উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম আগ্রাবাদ মা ও শিশু মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মারা যান তিনি। তিনি পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের কৈয়গ্রাম এলাকার জিপিও চট্টগ্রামের সাবেক পোস্ট মাস্টার মৃত এস আহমেদ হোসেনের ছেলে।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি বৃহস্পতিবার রাতে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক  বিবৃতিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক লায়ন শামসুল হক-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি মরহুম শামসুল হকের পবিত্র আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এক শোক বিবৃতিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক লায়ন শামসুল হক-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি মরহুম লায়ন শামসুল হক-এর পবিত্র আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ২ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। লায়ন এম সামশুল হকের বড় মেয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সাইমা নওশিন লুনা।

লায়ন এম সামশুল হকের ছোট ছেলে স্থপতি রিদওয়ানুল হক বলেন, বাবা দীর্ঘ দিন ধরে গলার ক্যান্সারে ভুগছিলেন। গলায় একটা অপারেশন ও করা হয়েছিল। বুধবার রাতে তার শারিরীক অবস্থা অবনতি হওয়ায় তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে মারা যান তিনি। শুক্রবার সকাল দশটার সময় চট্টগ্রামের লালদিঘি ময়দানে প্রথম নামাজে জানাজা ও বাদে জুমা পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের কৈয়গ্রাম এলাকার নিজ বাড়িতে ২য় নামাজে জানাজার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা লায়ন এম সামশুল হকের মৃত্যুতে শোক জানিয়েছেন দি সিনিয়র সিটিজেন সোসাইটির সভাপতি এম এ মালেক, চট্রগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ এমপি, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, বিজিএমইএ সাবেক সহ-সভাপতি ও দক্ষিণ জেলা আঃলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ নাছির, জেলা আওয়ামী লীগ নেতা প্রদীপ দাশ, পটিয়া পৌর মেয়র আইয়ুব বাবুল, যুক্তরাষ্ট্রের টেক্সাস বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর জুলকারনাইন চৌধুরী জীবন, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ, জেলা যুবলীগের সাবেক সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মোহাম্মদ ফারুক, জেলা যুবলীগের সহ-সভাপতি মাঈনুদ্দিন চৌধুরী, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য এম এ রহিম, জিরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম টিপু সহ আরো অনেকেই।

নিউজনাউ/পিপিএন/২০২৩

X