alo
ঢাকা, বুধবার, মার্চ ২২, ২০২৩ খ্রিস্টাব্দ | ৮ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ

সালমান শাহকে নিয়ে ওয়েব সিরিজ, আপত্তি পরিবারের

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারী, ২০২৩, ০৫:৪৯ পিএম

সালমান শাহকে নিয়ে ওয়েব সিরিজ, আপত্তি পরিবারের
alo

নিউজনাউ ডেস্ক: বাংলা চলচ্চিত্রের নক্ষত্র সালমান শাহ্‌’র মৃত্যুর রহস্য আজও ধোঁয়াশাই রয়ে গেছে। যদিও অভিনেতার মৃত্যুকে আইনের সংস্থাগুলো বলছে আত্মহত্যা। তবে এটা আত্মহত্যা সেটা আজও মেনে নিতে পারেনি অভিনেতার ভক্ত ও তার পরিবারের সদস্যরা। তাদের দাবি, আত্মহত্যা নয়, পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে তাকে।

সম্প্রতি একটি ওয়েব সিরিজকে কেন্দ্র করে ফের আলোচনায় উঠে এসেছে এই অভিনেতার মৃত্যুরহস্য। ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের জন্য ‘বুকের মধ্যে আগুন’ নামের সিরিজটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। এতে সালমান শাহ চরিত্রে অভিনয় করেছেন নাটকের জনপ্রিয় অভিনেতা অপূর্ব।

তবে এই সিরিজ নির্মাণে আপত্তি জানিয়েছেন অভিনেতার মা নিলুফার চৌধুরী। ইতোমধ্যে সিরিজটি বন্ধের দাবিতে আইনজীবী ফারুক আহমেদের মাধ্যমে হাইকোর্টে একটি রিট আবেদন করেছেন তিনি।

যার মাধ্যমে সালমান শাহ-এর নামে কোনো ধরনের গান, নাটক, সিনেমা বা ওয়েব সিরিজ নির্মাণ সম্পূর্ণ নিষিদ্ধ করার আবেদন জানানো হয়েছে। এমনকি সিরিজটির নির্মাতা, কলাকুশলী ও অভিনয়শিল্পীদের বিরুদ্ধে শিগগিরই ফরমান জারির কথাও জানান নীলা চৌধুরী।

সেই ফরমান প্রকাশের আগেই রোববার (৫ ফেব্রুয়ারি) সিলেট জজ কোর্টের আইনজীবী মোহাম্মদ মইনুল ইসলামের মাধ্যমে একটি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সালমান শাহ’র মামা আলমগীর কুমকুম।

ওই নোটিশে বলা হয়, আমার মক্কেলের ভাগ্নে সালমান শাহ্‌’র রহস্যজনক মৃত্যুকে একটি মহল আত্মহত্যা বলে প্রচার করে। সেই সঙ্গে আমার মক্কেলের দায়েরি মামলা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। কিন্তু সম্প্রতি একটি মহল আমার মক্কেলের ভাগ্নের মৃত্যু রহস্য নিয়ে সিরিজ নির্মাণের চেষ্টা করছে। একটি বিচারাধীন বিষয় নিয়ে সিরিজ নির্মাণ করা আইনসম্মত নয়। তাই যারা সিরিজ নির্মাণের চেষ্টা করছেন, তারা এই কাজ থেকে বিরত থাকবেন। অন্যথায় আমার মক্কেল আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবেন।

এদিকে এই ব্যাপারে নির্মাতা অংশুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি এখনও নোটিশ পাননি। আর আমার কাজের সঙ্গে এই মামলা বা লিগ্যাল নোটিশের সাথে আমার কোনো যোগসূত্র খুঁজে পাচ্ছি না। তাই এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারছি না।

X