alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

বক্স অফিসে বিধ্বস্ত ‘লাইগার’

প্রকাশিত: ২৯ আগস্ট, ২০২২, ০৮:৪৭ এএম

বক্স অফিসে বিধ্বস্ত ‘লাইগার’
alo

 


নিউজনাউ ডেস্ক: না বাঘ, না সিংহ। লাইগার একটি কিম্ভূত পশু। ছবিতেও তেমনই এক কিম্ভূত স্বাদের কথা জানিয়েছে দর্শকরা। যা নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে ২৫ অগস্ট, ছবি মুক্তির পর থেকে। মূলত দর্শক টানতে পারেনি এ ছবি। অনেক প্রত্যাশা নিয়েও আলোড়ন ফেলতে পারেনি পুরী জগন্নাথ পরিচালিত ‘লাইগার’। ভারতীয় চলচ্চিত্র হিসেবে আইএমডিবির সবচেয়ে কম রেটিং পেয়েছে এই ছবি।

ক্রীড়ামূলক অ্যাকশন ছবিটির বিশেষ আকর্ষণ দক্ষিণী সুপারস্টার বিজয় দেবেরাকোন্ডা। এই ছবি দিয়ে বলিউডে অভিষেক করলেন তিনি। নায়িকা অনন্যা পান্ডে। অতিথি চরিত্রে রয়েছেন বক্সিংয়ের কিংবদন্তি মাইক টাইসন। শুরু থেকে অনেক প্রত্যাশা ছিল এই ছবিকে ঘিরে। একে একে গানের ঝলক মুক্তি পেতেও কৌতূহল বাড়ছিল, তবে শেষরক্ষা হয়নি। বক্স অফিসে পুরোপুরি ধরাশায়ী হয়েছে ‘লাইগার’।

বলিউডের শেষ কয়েকটি ব্যর্থ ছবির সঙ্গে যদি ‘লাইগার’-এর তুলনা করা যায়, তা হলেও দেখা যাবে এ ছবি বক্স অফিসের আয়ের দিক থেকেও তলানিতে। ‘লাল সিংহ চড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’-এর প্রথম দু’দিনের আয় যেখানে ছয় থেকে ন’কোটি টাকা ছিল, সেখানে ‘লাইগার’ সাড়ে চার কোটিও পেরোতে পারেনি।

আইএমডিবিতেও ‘লাইগার’-এর রেটিং দেখলে চমকে উঠতে হয়। ১০ এর মধ্যে ১.৭! যেখানে আমির খানের ‘লাল সিংহ চড্ডা’ ৫, অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ ৪.৬, তাপসী পান্নুর ‘দোবারা’ ২.৯ এবং রণবীর কপূরের ‘শামশেরা’ ৪.৯ রেটিং পেয়েছে। এটি আইএমডিবিতে এখনও পর্যন্ত সবচেয়ে কম রেটিং পাওয়া ভারতীয় ছবি। মাত্র ১৬ হাজার ৫৫১ জন দর্শক ভোট দিয়েছেন এই ছবিকে।

সূত্র : আনন্দবাজার

নিউজনাউ/এবি/২০২২

X