alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

জ্যাকলিনের জন্য শ্রীলঙ্কা-বাহারাইন-ভারতে বাড়ি কেনেন সুকেশ

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর, ২০২২, ১১:৩৭ এএম

জ্যাকলিনের জন্য শ্রীলঙ্কা-বাহারাইন-ভারতে বাড়ি কেনেন সুকেশ
alo

নিউজনাউ ডেস্ক: ২১৫ কোটি টাকা আর্থিক কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। এ সংক্রান্ত মামলার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) চার্জশিট এরইমধ্যে জমা পড়েছে দিল্লি পাটিয়ালা আদালতে। ইডির সেই চার্জশিটে চাঞ্চল্যকর তথ্য এসেছে সামনে।  

ইডি বলছে, মামলার প্রধান আসামি কোনম্যান সুকেশ চন্দ্রশেখর জ্যাকলিনের জন্য তিন দেশে বাড়ি কিনেছিলেন। এর মধ্যে রয়েছে শ্রীলঙ্কা, বাহারাইন, ভারত। মুম্বাইয়ের জুহুতে জ্যাকলিনের জন্য সুকেশ বাংলো কিনে অ্যাডভান্সও করেছিলেন। 

তদন্তকারী সংস্থা বলছে, জালিয়াতির সঙ্গে যুক্ত অন্যতম ষড়যন্ত্রকারী তথা সুকেশের ডান হাত পিঙ্কি ইরানি জানতেন, সুকেশ কোথায় কোথায় বাড়ি কেনার পরিকল্পনা করেছেন। পিঙ্কিই জ্যাকলিনের সঙ্গে সুকেশের আলাপ করিয়ে দিয়েছিলেন। 

চার্জশিটে বলা হয়েছে, সুকেশ চন্দ্রশেখর পিঙ্কি ইরানিকে জানিয়েছে যে, মুম্বাইয়ের জুহুতে জ্যাকলিনের জন্য তিনি বাংলো কিনছেন। টোকেন মানিও দিয়েছেন। জ্যাকলিনের বাবা-মাকে বাহারাইনে একটি বাড়ি উপহার দিয়েছেন সুকেশ। জ্যাকলিনের জন্য শ্রীলঙ্কায় একটি বাড়ি কেনার জন্য সুকেশ দর কষাকষি চালাচ্ছেন।

ইডি এখন তদন্ত করে দেখছে যে, সুকেশ আদৌ এই সম্পত্তিগুলো কিনেছেন কিনা! কর্মকর্তারা জ্যাকলিনকে এই নিয়ে প্রশ্ন করলে, অভিনেত্রী স্বীকার করেছেন যে, সুকেশ তাকে শ্রীলঙ্কার বাড়ির বিষয়ে জানিয়েছেন। কিন্তু তিনি কখনও সেখানে যাননি। অভিযুক্ত পিঙ্কি ইরানির সঙ্গে শ্রীলঙ্কায় বাড়ি কেনার ব্যাপারে হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়ে যখন অভিনেত্রীকে জিজ্ঞাসা করা হয়, তিনি তখন স্বীকার করেন যে, সুকেশ শ্রীলঙ্কার ওয়েলিগামায় জ্যাকলিনের জন্য একটি বাড়ি কিনেছেন। 

সুকেশের প্রায় ৭ কোটি টাকার গহনা জ্যাকলিনকে উপহার দিয়েছেন বলে অভিযোগ রয়েছে। পাশাপাশি জ্যাকলিন ও তার পরিবারের সদস্যদের একাধিক অত্যন্ত দামি গাড়ি, ব্যাগ, পোশাক ও জুতা দিয়েছেন বলেও সুকেশের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। এই মামলায় দিল্লি কোর্ট সমন পাঠিয়েছে জ্যাকলিনকে। আগামী ২৬ সেপ্টেম্বর দিল্লি পাটিয়ালা কোর্টে হাজিরা দিতে হবে অভিনেত্রীকে। আগস্টের  শুরুতেই জ্যাকলিনকে অভিযুক্ত উল্লেখ করে একটি চার্জশিট দিয়েছিল ইডি। যদিও জ্যাকলিনের দাবি, সব রোজগারই তার কষ্টার্জিত অর্থ।

সূত্র : জি২৪ঘণ্টা


নিউজনাউ/এবি/২০২২

X