alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

প্রথমবারের মতো অক্ষয়-ইমরান একসাথে

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩, ০৩:০২ পিএম

প্রথমবারের মতো অক্ষয়-ইমরান একসাথে
alo

 

সুমন বৈদ্য: যেকোনো বয়সের মানুষের থেকে পছন্দের নায়ক থাকতে পারে, যাকে ভক্ত বলা হয়। কেউ কেউ থাকে অন্ধ ভক্ত। সেইসব ভক্তরা সবসময় স্বপ্ন দেখে তার পছন্দের নায়কের সাথে একবার হলেও ছবি তুলবে আর দেখা করবে। অনেক ভক্ত তো পছন্দের নায়কের ধুমধামের সাথে জন্মদিন পালন ও করে থাকে। কিন্তু সেই পছন্দীয় নায়কই যদি ভক্তের সাথে দুর্ব্যবহার করে বসে, তাহলে কোথাকার জল কোথায় গিয়ে দাঁড়ায় তা বলা মুশকিল। তার উপর যদি হয় পাগল ভক্ত তাহলে তো সমস্যা কতদূর হতে পারে তা আন্দাজ করা যেতেই পারে।

এই নায়ক আর ভক্তের গল্প নিয়ে এইবার পর্দায় হাজির হচ্ছেন অক্ষয় কুমার ও ইমরান হাশমি। এর আগেও এইরকম গল্প পর্দায় আসলেও ভিন্ন ধারাতে এই গল্পটি আসছে । যদিও এই সিনেমাটি ২০১৯ মালায়লাম সিনেমা 'ড্রাইভিং লাইসেন্স' এর অফিসিয়াল রিমেইক। কিন্তু এই সিনেমা বলিউডের জন্য একটা পজিটিভ দিক হতে পারে, এই সিনেমা ২০১৯ সালে বের হলেও নর্থ ইন্ডিয়ায় এই সিনেমার ওইরকম জনপ্রিয়তাও নেই । তার কারণ এই সিনেমা হিন্দি ডাব ভার্সন নেই। আর যেহেতু প্রথমবারের মতো অক্ষয় কুমার ও ইমরান হাশমি পর্দায় আসতে চলেছে তাই এই সিনেমা ভিন্ন উপহার দিবে বলে ধরে নেওয়া যায়। তাই এইবার থাকছে এই সিনেমার ট্রেইলার বিশেষ প্রতিবেদন।

গল্পে দেখা যায় , প্রিয় তারকার সাথে একটি সেলফি। এমনই স্বপ্ন দেখেন ইমরান ও তাঁর ছেলে। কিন্তু স্বপ্নপূরণ করতে গিয়ে কী কী কাঠখড় পোড়াতে হবে তাঁদের, সেই গল্প ধরেই এগোবে ছবি। সেলফি তোলার চক্করে নায়ক কি হয়ে যাবেন খলনায়ক আর লাইমলাইটে চলে আসবেন পুলিশ? এভাবেই সাজানো হয়েছে ‘সেলফি’ ছবির ট্রেলারে। আবেগ আর অ্যাকশনে ভরপুর সেলফি ছবির ট্রেলারে ইমরানকে দেখা যাবে পুলিশ আধিকারিকের ভূমিকায়। আর অক্ষয় হলেন সুপারস্টার।

ট্রেইলারের পজিটিভ দিকের ব্যাপারে আসা যায় তাহলে ফুটে আসবে কমেডি টাইমিং। এখানে অক্ষয় কুমারের শুরুতে সিনেমার ব্যাপারে কথা বলার স্টাইলটা কমেডি সেন্স মেইক করে। এমনকি বাদবাকি যেইসব সংলাপ রয়েছে অক্ষয়ের তাতে করে অক্ষয় কুমারের সেই পুরোনো কমেডি অবতারকে হালকা আনার চেষ্টা করেছে। এর জন্য প্রশংসার দাবি রাখে পরিচালক রাজ মেহেতা। তিনি এর আগেও যে দুইটি ফিল্ম বানিয়েছে 'জুগ জুগ জিয়ো' আর 'গুড নিউজ' এই সিনেমাগুলোতে পরিচালক কমেডি সিনগুলো নিয়ে ভালোভাবে কাজ করেছে। এছাড়াও পরিচালকের আরো একটি দারুণ বৈশিষ্ট্য হলো তিনি সিনেমায় কাস্টিং করানোতে খুব পারদর্শী । এই সিনেমাতেও তিনি অক্ষয় কুমার আর ইমরান হাশমির সঙ্গে যে সাঙ্গর্ষিক ব্যাপারটা রেখেছেন তা ভালো করেই কাজ করেছে। 

অন্যদিকে আরেকটি মজার ব্যাপার হলো এই সিনেমায় অক্ষয় কুমারের জনপ্রিয় গান 'ম্যান খিলাড়ি, তু আনাড়ি' এই গানটিকে আবার ফিরিয়ে এনেছেন পরিচালক, সেটি অক্ষয় কুমার আর ইমরান হাশমির মধ্যে যে ব্যাটেল চলছে তার মধ্যে এই গানটি বেশ ভালোয় কাজ করেছে। অন্যদিকে ইমরান হাশমি অনেকদিন পর কমার্শিয়াল সিনেমায় ব্যাক করেছে , যা ভালোয় মানিয়েছে।

এইবার যদি ট্রেইলারের নেগেটিভ বিষয়ে আসা যায় তাহলে ট্রেইলারের সময়সীমা নিয়ে কথা আসতে বাধ্য । পুরো সিনেমার গল্পটিকে পরিচালক এখানে বলে দিয়েছে , যা সামান্য হলেও লুকিয়ে রাখতে পারতো। কিন্তু এইরকম ভুল পরবর্তীতে সিনেমা রিলিজ হলে সেই সিনেমায় ব্যাপক খারাপ প্রভাব ফেলে যা পূর্বেও দেখা গিয়েছিল।

দীর্ঘ  প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের ‘পাঠান’ (Pathaan)। পাঠান জ্বরে আক্রান্ত কিং খানের ভক্তরা। আর তার মধ্যেই নিজের আপকামিং ছবির ট্রেলার এনে নজর কাড়লেন অক্ষয় ইমরান জুটি। 

দীর্ঘদিন পর ইমরান হাশমি বড়পর্দায় এলেও , সাম্প্রতিক অতীতে পৃথ্বীরাজ’, ‘কাঠপুতলি’, ‘রক্ষাবন্ধনে’র মতো ছবিগুলি বক্স অফিসে কার্যত মুখ থুবড়েই পড়েছে। তাই সিনেমা হিট হলে বলা যায় ইমরান হাশমি আর অক্ষয় কুমারের জন্য কামব্যাক সিনেমা ও বলা যায়।এবার দেখার বিষয় হলো ২৪ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলা ‘সেলফি’র হাত ধরে অক্ষয় আর ইমরান ভাগ্যের চাকা ঘোরে কি না।

আর এই সিনেমাও যদি হিট হয় তাহলে বলিউড ইন্ডাস্ট্রি কতো কথার হাত থেকে রক্ষা পাবে তা বলার অপেক্ষা রাখে না, কারণ সম্প্রতি বলিউড বয়কট নামে চারিদিকে সরগম চলছে । তাই বলিউড ইন্ডাস্ট্রিকে বাঁচতে হলে ভালো গল্প, ভালো কাস্টিং ছাড়া যে উপায় তা দেড়িতে হলেও বুঝতে পেরেছে। আর বাকিটা সময়ের উপর নির্ভর করছে।

নিউজনাউ/পিপিএন/২০২৩

X