alo
ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

মুক্তির দিনেই অনলাইনে ফাঁস ‘পাঠান’

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২৩, ০২:১১ পিএম

মুক্তির দিনেই অনলাইনে ফাঁস ‘পাঠান’
alo

নিউজনাউ ডেস্ক: নানা আলোচনা-সমালোচনার মধ্যেই অবশেষে ভারতে মুক্তি পেল শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’ সিনেমা। দীর্ঘ পাঁচ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বুধবার (২৫ জানুয়ারি) বিশ্বের শতাধিক দেশে সাড়ে ৭ হাজারের বেশি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাচ্ছে তার নতুন সিনেমা ‘পাঠান’।

তবে মুক্তির দিন ভোর রাতে সিনেমাটি অনলাইনে ফাঁস হয়ে গেছে। চাইলেই এখন কেউ ঘরে বসে সিনেমাটি দেখতে পারবেন। এমনটাই জানিয়েছে ভারতের বেশকিছু গণমাধ্যম।  

ভারতীয় গণমাধ্যমগুলোর তথ্য মতে কেবল হিন্দি নয়, তামিল ও তেলেগু ভাষাতেও নাকি এই ছবিটি দেখা যাচ্ছে অনলাইনে। কিছু ওয়েব সাইট নাকি অনলাইনেও স্ট্রিমিং শুরু করে দিয়েছে এই ছবির।

এই পরিস্থিতি দেখে ‘পাঠান’-এর নির্মাতারা দর্শককে ছবিটি কেবলমাত্র হলে দেখার অনুরোধ করেছেন। যশরাজের পক্ষ থেকে টুইট করে বলা হয়েছে, ‘বড় অ্যাকশনের জন্য সকলে প্রস্তুত তো? রেকর্ড করা ভিডিও দেখা থেকে বিরতি থাকুন প্লিজ়। অনলাইনে তা শেয়ার করা এবং স্পয়েলার দেওয়া থাকে বিরত থাকুন। সিনেমা হলে গিয়েই ‘পাঠান’-এর আনন্দ উপভোগ করুন।’

প্রথম দিনে এই ছবির টিকিট বিক্রির অঙ্ক ভেঙে দিয়েছে অতীতের সব পরিসংখ্যান। তবে আশঙ্কা ছিল, যাতে কোনও ভাবে মুক্তির আগেই অনলাইনে ফাঁস না হয়ে যায় এই সিনেমা। যার জন্য বার বার দর্শকদের আবেদন করেছে এই ছবির প্রযোজক ‘যশরাজ ফিল্মস্‌’। আবেদন জানিয়েছিলেন অভিনেতা শাহরুখ নিজেও। বলিউডের ‘বাদশা’ বলেছিলেন, যাতে দর্শকেরা সিনেমা হলে গিয়ে এই ছবিটি দেখেন। তা সত্ত্বেও শেষরক্ষা হল না। মুক্তির কয়েক ঘণ্টা আগেই অনলাইনে ফাঁস হয়ে গেল ‘পাঠান’।

মুক্তির ঘণ্টা চারেক আগে ‘ফিল্মি জিলা’, ‘অনলাইন মুভি ওয়াচ’, ‘তামিল রকার্স’-এর মতো অনলাইন সাইটে ছড়িয়ে পড়ে সিনেমাটি। এছাড়া মুক্তির পর ‘টরেন্ট’-এও নাকি মিলছে ‘সিনেমা হল প্রিন্ট’। তবে যতই অনলাইনের ফাঁস হয়ে যাক, যেভাবে প্রথম দিনের প্রথম শো থেকেই হলভর্তি করে দর্শক এই ছবি দেখতে যাচ্ছেন, তাতে দুশ্চিন্তার কারণ দেখছেন না সিনেমা ব্যবসার সঙ্গে জড়িত বিশেষজ্ঞেরা। রিপোর্ট বলছে, সপ্তাহের শেষে ‘পাঠান’ বক্স অফিসে ২০০ কোটি আয় করবে বলে ধারণা করা হচ্ছে।


নিউজনাউ/কেআই/২০২৩

X