alo
ঢাকা, সোমবার, নভেম্বর ২৮, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশি শিক্ষার্থীদের চীনে ইয়ুথ ক্যাম্পে অংশগ্রহণ

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৪৭ পিএম

বাংলাদেশি শিক্ষার্থীদের চীনে ইয়ুথ ক্যাম্পে অংশগ্রহণ
alo

চীন প্রতিনিধি: ‘সাংস্কৃতিক দূত এবং শক্তি থেকে তারুণ্য’ প্রতিপাদ্য নিয়ে নর্থ ইস্ট এশিয়ান ইয়ুথ ক্যাম্প অন সাসটেইনেবলক ডেভেলপমেন্ট - ২০২২ সফলভাবে চীনের অনুষ্ঠিত হয়েছে। চীনের চিয়াংশি প্রদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা এই ইয়ুথ ক্যাম্প অংশ নেওয়ার সুযোগ পান।

২৪ থেকে ২৬ সেপ্টেম্বর তিন দিনব্যাপী ইয়ুথ ক্যাম্পটি ক্যাম্পটি চায়না সং ছিং লিং ফাউন্ডেশন এবং এসকে গ্রুপের যৌথ স্পন্সরে, ফরেন অ্যাফেয়ার্স অফিস অব চিয়াংশি প্রভিন্সিয়াল পিপলস গভর্নমেন্ট এবং চিয়াংশি প্রভিন্সিয়াল পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস যৌথভাবে চিয়াংশি প্রদেশের রাজধানী নানছাং শহরে আয়োজন করে।

সমাপনী অনুষ্ঠানে অনলাইনে বক্তব্য রাখেন, চায়না সং ছিং লিং ফাউন্ডেশন এর চেয়ারম্যান লি বিন এবং এসকে গ্রুপ এর চেয়ারম্যান কুই তাইইউয়ান। সমাপনী অনুষ্ঠানে ইয়ুথ ক্যাম্পে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, চিয়াংশি প্রভিন্সিয়াল ফরেন অ্যাফেয়ার্স অফিস এর পরিচালক ঝাও হুই, চায়না সং ছিং লিং ফাউন্ডেশন এর আন্তর্জাতিক বিনিময় ও সহযোগিতা বিভাগের ডেপুটি ডিরেক্টর ফ্যাং শিনওয়েন, এসকে গ্রুপ এর ভাইস প্রেসিডেন্ট থিয়ান ফুশি সহ অন্যান্য অতিথি বৃন্দ। 

শিক্ষার্থীরা নানছাং লিনেন টি রিসার্চ পার্ক, ভিআর ইন্ডাস্ট্রিয়াল পার্ক, নানছাং পোরসেলিন প্লেট আর্ট মিউজিয়াম, নানছাং কম্প্রিহেনসিভ বন্ডেড জোন, নানচাং জাপান-চায়না তাকামাতসু ফ্রেন্ডশিপ হল এবং অন্যান্য জায়গা পরিদর্শন করে, যাতে করে ঐতিহ্যগত চীনা সংস্কৃতির অনন্য আকর্ষণ এবং চিয়াংশির উন্মুক্ত অর্থনীতির শক্তিশালী চালিকা শক্তি অনুভব করতে পারে। অর্জিত বাস্তব অভিজ্ঞতা এবং কৌশল নিজ দেশে প্রয়োগ করতে পারে।

ইয়ুথ ক্যাম্পে বাংলাদেশ, ভারত, নেপাল, রাশিয়া, ইয়ামেন, পাকিস্তান, কাজাখিস্তান, জাম্বিয়া, পাপুয়া নিউ গিনি এবং চীন থেকে ৪০ জন শিক্ষার্থী এই যুব শিবিরে অংশগ্রহণ করার সুযোগ পান।


নিউজনাউ/এবি/২০২২

X