alo
ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

২৪ ঘণ্টাই খোলা থাকবে ওষুধের দোকান: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ২৫ আগস্ট, ২০২২, ০১:৩৭ পিএম

২৪ ঘণ্টাই খোলা থাকবে ওষুধের দোকান: স্বাস্থ্যমন্ত্রী
alo

নিউজনাউ ডেস্ক: ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকার কথা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, রাত ১২টার পর ফার্মেসি বন্ধ রাখার কোনো নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ওষুধের দোকান বন্ধ থাকবে না, এটা খোলা থাকবে। সিটি করপোরেশন যদি এটা নিয়ে কিছু করে থাকে সেটা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে করা হয়নি। আমরা এখনই তাদের সঙ্গে কথা বলছি।
 

 

এর আগে বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এক গণবিজ্ঞপ্তিতে জানিয়েছে আগামী ১ সেপ্টেম্বর থেকে সিটি এলাকায় যেসব ফার্মেসি আছে তা রাত ১২টা পর্যন্ত চলবে এবং হাসপাতাল সংশ্লিষ্ট ওষুধের ফার্মেসি খোলা রাখা যাবে রাত ২টা পর্যন্ত। সিটি করপোরেশনের এমন সিদ্ধান্তের খবরে বিস্ময় প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, রাত ১২টার পর ফার্মেসি বন্ধ রাখার বিষয়টি স্বাস্থ্যমন্ত্রী জানেন কি না তা আজ জানতে চেয়েছিলাম। এমন খবর শুনে মন্ত্রী বিস্ময় প্রকাশ করে বলেছেন, এটি তিনি জানেন না ও এই সিদ্ধান্তের বিপক্ষে দ্বিমত পোষণ করেছেন। 

গত ২২ সেপ্টেম্বর জাতীয় বিভিন্ন পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়ে ডিএসসিসি জানায়, আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আওতাধীন এলাকায় সব দোকান পাট, শপিং মল, মার্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টায় বন্ধ করতে হবে।

এতে আরো বলা হয়, সাধারণ ওষুধের দোকান রাত ১২টায় এবং হাসপাতালের সঙ্গে সংযুক্ত নিজস্ব ওষুধের দোকান রাত ২টার মধ্যে বন্ধ করতে হবে।

নিউজনাউ/এবি/২০২২

X