alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামে ভয়াবহ হচ্ছে ডেঙ্গু, দশদিনে ৮ জনের মৃত্যু

প্রকাশিত: ১০ নভেম্বর, ২০২২, ০৫:৪৭ পিএম

চট্টগ্রামে ভয়াবহ হচ্ছে ডেঙ্গু, দশদিনে ৮ জনের মৃত্যু
alo

 

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রুপ নিয়েছে। নভেম্বর মাসের শুরুতে বেড়েছে ডেঙ্গুতে মৃতের সংখ্যা। এরমধ্যে চলতি মাসের প্রথম দশ দিনে মারা গেছে ৮ জন। তার অর্ধেক আবার শিশু।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, চলতি মাসের গত ২ নভেম্বর ইম্পেরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৫০ বছর বয়সী আবুল কালাম নামে এক ব্যাক্তি।

পরের দিন ৩ নভেম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) মারা যান ১৩ বছরে বয়সী শিশু তৌহিদ। এর একদিন পর ৫ নভেম্বর মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বর্ণ নামে ১১ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়।

এর পর ৬ নভেম্বর চমেক হাসপাতালে মো রকিব নামে ২৬ বছর বয়সী এক যুবক, একই দিন পার্কভিউ হাসপাতালে আয়েশা সেলিম নামে ৪৫ বছর বয়সী নারী মারা যান। পরে ৮ নভেম্বর মা ও শিশু হাসপাতালে আর্য দত্ত নামে ৭ বছর বয়সী শিশু, ৯ নভেম্বর একই হাসপাতালে জ্ঞানেন্দ্র নাথ মিত্র নামে ৮৫ বছর বয়সী বৃদ্ধ এবং একই দিন চমেক হাসপাতালে আবিদ নামে ৬ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়।
 
এখন পর্যন্ত চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ২৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চলতি মাসে প্রথম ১০ দিনে ৮ জন ছাড়াও অক্টোবর মাসে ১২ জন এবং সেপ্টেম্বর মাসে আরও তিন জনের মৃত্যু হয়। মোট মৃত্যুবরণ করা ২৩ জনের মধ্যে ৬ জন পুরুষ, ৮ জন নারী এবং ৯ শিশু রয়েছে।  

এদিকে গত ২৪ ঘণ্টা চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৬ জন। এর মধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩৫ জন এবং অন্যান্য হাসপাতালে ৭১ জন চিকিৎসাধীন রয়েছে।

সিভিল সার্জন ডা ইলিয়াছ চৌধুরী বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের সচেতনতামূলক প্রোগ্রাম চলছে। আমরা চেষ্টা করছি মানুষকে সচেতন করার। কিন্তু আমাদের যত চেষ্টা থাককু ব্যক্তিগতভাবে মানুষ সচেতন না হলে ডেঙ্গু থেকে পরিত্রাণ পাওয়া কঠিন হয়ে পড়বে।  

নিউজনাউ/পিপিএন/২০২২

X